সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

আর্থারকে নিয়োগ দিলো পাকিস্তান

একুশে সংবাদ প্রকাশিত: ১১:৩০ এএম, ৩১ জানুয়ারি, ২০২৩

গত কয়েক বছরে পাকিস্তানের অন্যতম সফল কোচ ছিলেন তিনি। কিন্তু রমিজ রাজা জমানায় সরে যেতে হয়েছিল তাঁকে। নাজম শেটি পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি হওয়ার পরে আবার ফিরিয়ে আনতে চলেছেন মিকি আর্থারকে। কিন্তু কোচ হিসাবে দায়িত্ব নিলেও আর্থারকে নাকি মাঠে পাবেন না বাবর আজমরা। অনলাইনে দলকে কোচিং করাবেন তিনি।

 

পাকিস্তান ক্রিকেট বোর্ড সূত্রে খবর, আর্থারের সঙ্গে কথাবার্তা প্রায় ৯০ শতাংশ পাকা। খুব তাড়াতাড়ি তিনি দায়িত্ব নেবেন। কিন্তু এখনই তাকে পাকিস্তান দলের সঙ্গে যোগ দিতে দেখা যাবে না। কারণ, এখন কাউন্টিতে ডার্বিশায়ারের কোচ আর্থার। যত দিন সেই চুক্তি রয়েছে তত দিন পাকিস্তানে যাওয়া তাঁর পক্ষে সম্ভব নয়।

 

পিসিবির এক আধিকারিক জানিয়েছেন, কোচ হওয়ার পরে অনলাইনে দলের সঙ্গে যোগাযোগ রাখবেন আর্থার। অনলাইনেই কোচিং করাবেন তিনি। তবে অক্টোবর-নভেম্বর মাসে ভারতে এক দিনের বিশ্বকাপের আগে পাকিস্তান দলের সঙ্গে যোগ দেবেন আর্থার। তত দিন এক জন সহকারী কোচ রাখবে পিসিবি। সেই কোচ মাঠে বাবরদের সঙ্গে থাকবেন।

 

কয়েক দিন আগেই আর্থাররে পুনরায় নিযুক্তির কথা জানিয়েছিলেন নাজম। তিনি বলেছিলেন, ‘‘আমি পরিষ্কার করে বলতে চাই যে আর্থারের সঙ্গে আমাদের ৯০ শতাংশ কথাবার্তা হয়ে গিয়েছে। আর্থার দায়িত্ব নিলে ও নিজের মতো দল তৈরি করবে। সেখানে বোর্ড হস্তক্ষেপ করবে না। আমরা খালি ওর বেতন নিয়ে চিন্তা করব। আশা করছি ২-৩ দিনের মধ্যে সব পরিষ্কার হয়ে যাবে।’’

 

২০১৬ সালে পাকিস্তানের কোচ হয়েছিলেন আর্থার। তাঁর নেতৃত্বেই ২০১৭ সালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল ভারত। ২০১৯ সালে সরিয়ে দেওয়া হয় আর্থারকে।সাবেক পাক স্পিনার সাকলাইন মুস্তাককে দলের কোচ করা হয়। তার পর থেকে পাকিস্তানের ক্যাবিনেটে কোনও আইসিসি ট্রফি ঢোকেনি। ক্ষমতায় ফিরে এ বার সাকলাইনের জায়গায় আর্থারকে কোচ করে  আনতে চাইছেন নাজম। এখন দেখার অনলাইন কোচ কবে পাকিস্তানের দায়িত্ব নেন।

 

একুশে সংবাদ/আ/ সম 

খেলাধুলা বিভাগের আরো খবর