সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

পিএসজির গোল উৎসব, এমবাপ্পের ৫ গোল

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:২৫ পিএম, ২৪ জানুয়ারি, ২০২৩

প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) খেলোয়াড় হিসেবে প্রথমবারের মতো এক ম্যাচে পাঁচ  গোল করার কৃতিত্ব অর্জন করেছেন কিলিয়ান এমবাপ্পে। তার দেয়া পাঁচ  গোলে ভর করে সোমবার ফ্রেঞ্চ কাপে ষষ্ঠ বিভাগের অপেশাদার ক্লাব পেস ডি ক্যাসলকে ৭-০ ব্যবধানে  বিধ্বস্থ করেছে লিগ ওয়ানের জায়ান্টরা।

 

সদ্যসমাপ্ত বিশ্বকাপের ফাইনালে ফ্রাঞ্চের হয়ে আর্জেন্টিনার বিপক্ষে হ্যাটট্রিক করা এমবাপ্পে গতকাল প্রথমার্ধেই নিজের হ্যাটট্রিক পুর্ন করেন। যার সুবাদে  বিরতিতে যাবার আগেই ৪-০ গোলে এগিয়ে যায় পিএসজি।

 

বিরতি থেকে ফেরার পর আরো দুটি গোল করেন এমবাপ্পে। শেষ ৩২ এর ম্যাচে পিএসজির হয়ে বাকী গোল দুটি করেছেন যথাক্রমে নেইমার ও কার্লোস সোলার। ১৪বার ফ্রেঞ্চ কাপের শিরোপা জয়ী কাতারি মালিকানাধীন ক্লাবটি শেষ ষোলর ম্যাচে মুখোমুখি হবে মার্শেই’র। আগামী মাসেরর শুরুতে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

 

খেলা শেষে পিএসজির কোচ ক্রিস্টোফ গ্যালটিয়ার সাংবাদিকদের বলেন,‘ আমরা প্রথম গোল করার পর প্রতিপক্ষ দলটির জন্য ম্যাচটি কঠিন হয়ে পড়ে। কয়েক সপ্তাহ পর আমরা যে দলটিকে প্রতিপক্ষ হিসেবে পেতে যাচ্ছি তাদের মান সম্পুর্ন ভিন্ন।’

 

নেইমারকে অন্তুর্ভুক্ত করে গড়া একাদশের নেতৃত্ব দেয়া হয় এমবাপ্পেকে। ম্যাচটিতে বিশ্রামে রাখা হয় লিওনেল মেসিকে। লেন্সের স্তাদে বোলার্ট-ডেলিলিসের ৩২ হাজার আসন ছিল শতভাগ পরিপুর্ন। ম্যাচের ২৯ মিনিটেই গোলের সুচনা করেন এমবাপ্পে। ৩৩ মিনিটে পরের গোলটি করেন ব্রাজিলীয় তারকা নেইমার। এরপর ৩৫ ও ৪০ মিনিটে আরো দুটি গোল করে হ্যাটট্রিক পুর্ন করেন এমবাপ্পে। বিরতি থেকে ফিরে ৫৬ মিনিটে তিনি আরো একটি গোল করলে ৫-০ ব্যবধানে এগিয়ে যায় পিএসজি। এরপর সোলার ৬৪ মিনিটে আরো একটি গোল করার পর পিএসজির হয়ে ৭৯ মিনিটে সপ্তম ও নিজের পঞ্চম গোল করেন এমবাপ্পে।  


একুশে সংবাদ/সম

খেলাধুলা বিভাগের আরো খবর