সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

তীব্র তাপদহ

জীবননগরে পথচারীদের মাঝে লেবুর শরবত বিতরণ

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:২৮ পিএম, ২৭ এপ্রিল, ২০২৪

চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে বয়ে চলছে তীব্র তাপদহ। প্রতিদিন সর্বোচ্চ তাপমাত্রার নতুন রেকর্ড তৈরি হচ্ছে। শুক্রবার (২৬ এপ্রিল) মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস। তীব্র গরমে ও তাপদাহে অতিষ্ঠ জেলার জীবননগর উপজেলার খেটে খাওয়া মানুষ গুলো। পথচারীদের ক্লান্তি দূর করতে লেবুর ঠান্ডা শরবত বিতরণের উদ্যোগ নিয়েছে জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মো.হাফিজুর রহমান।

শনিবার(২৭ এপ্রিল) দুপুর ১২ টা থেকে উপজেলার বাসস্ট্যান্ড ও হাসপাতাল রোড় সহ শহরের কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থানরত বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মধ্যে এই লেবুর ঠান্ডা শরবত বিতরণ হয়।

পাখি ভ্যান চালক শামসুল ইসলাম জানায়, তীব্র গরমের মধ্যেও পেটের তাগিদে ভোরে বাড়ি থেকে বের হয়েছি। তীব্র তাপদহের মধ্যে চলতি পথে লেবুর ঠান্ডা শরবত পান করে এখন অনেকটা স্বস্তি বোধ করছি।

পথচারী আতিয়ার রহমান জানায়, তীব্র রোদের মধ্যে চলাফেরা করতে খুব তৃষ্ণা অনুভব করছিলাম। এখন এই লেবুর ঠান্ডা শরবত পান করে খুব ভালো লাগছে। 

উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান বলেন, কয়েকদিন ধরে জীবননগরে বাড়ছে তাপপ্রবাহ। তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনসাধারণ। বিশেষ করে দিনমজুর খেটে খাওয়া মানুষেরা পড়ছে চরম বিপাকে। রাস্তায় বের হলে প্রচন্ড তাপদাহে তৃষ্ণার্ত হচ্ছেন তারা। এতে করে হিট স্ট্রোকের সম্ভবনা রয়েছে। তাই তাদের কথা ভেবেই শরীর শীতল রাখার জন্য টেস্টি স্যালাইন ও লেবুর রস মিশ্রিত ঠান্ডা পানিতে শরবত করার এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমানের এই উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছে জীবননগর উপজেলা বাসি।

 

একুশে সংবাদ/হা.আ.উ/সা.আ

সারাবাংলা বিভাগের আরো খবর