সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ইউক্রেনের ৬৮ ড্রোন ভূপাতিত করেছে রাশিয়া

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:১৮ পিএম, ২৭ এপ্রিল, ২০২৪

ইউক্রেনের ৬৮টি ড্রোন ভূপাতিত করেছে রাশিয়া। শুক্রবার থেকে শনিবার পর্যন্ত দক্ষিণাঞ্চলীয় ক্রাসনোদর অঞ্চল এবং বিতর্কিত ক্রাইমিয়া অঞ্চলে এসব ড্রোন ভূপাতিত করা হয়। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ক্রাসনোদর অঞ্চলে ৬৬টি এবং ক্রাইমিয়া অঞ্চলে দুটি ড্রোন ভূপাতিত করা হয়েছে। ২০১৪ সালে ক্রাইমিয়া অঞ্চলের দখল নেয় রাশিয়া।

ক্রাসনোদরের আঞ্চলিক গভর্নর ভেনিয়ামিন কনড্রাতিয়েভ এক টেলিগ্রাম পোস্টে বলেন, তেল শোধনাগার এবং অবকাঠামোতে আক্রমণ করার চেষ্টা করেছে ইউক্রেন। তবে এখন পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি।

রাশিয়ার জ্বালানি অবকাঠামো লক্ষ্য করে সাম্প্রতিক সময়ে ড্রোন হামলা বাড়িয়েছে কিয়েভ। এদিকে ইউক্রেনীয় কর্মকর্তারা শনিবার বলেছেন, রাশিয়া ইউক্রেনে বড় ধরনের ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এসব হামলায় জ্বালানি অবকাঠামো এবং বেশ কয়েকটি অঞ্চলে বিদ্যুৎ কেন্দ্রের ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে পেন্টাগন জানিয়েছে, তারা দ্রুতই নতুন সামরিক সহায়তা প্যাকেজের আওতায় ইউক্রেনকে প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র ও গোলাবারুদ সরবরাহ করতে যাচ্ছে। যুক্তরাষ্ট্র এজন্য প্রায় ছয় বিলিয়ন ডলার ব্যয় করবে বলে জানিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন। তবে এ প্যাকেজে প্যাট্রিয়ট এয়ার ডিফেন্স ব্যাটারি থাকবে না। খবর বিবিসির।

একুশে সংবাদ/জা.নি./ এসএডি
 

আন্তর্জাতিক বিভাগের আরো খবর