সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ঢাকাকে হারিয়ে কুমিল্লার হ্যাটট্রিক জয়

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ১৯ জানুয়ারি, ২০২৩

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে আর একদিন পরই চট্টগ্রাম পর্বের খেলা শেষ হবে।কিন্তু এর আগে চলতি আসরে টানা চতুর্থ হারের মুখ দেখল ঢাকা ডমিনেটর্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে আজকের (১৯ জানুয়ার) ম্যাচেও একলাই লড়াই করে গেছেন ঢাকার অধিনায়ক। কিন্তু দিন শেষে পরাজয় ভাগ্যে জুটেছে ঢাকা ডমিনেটর্সের কপালে। 

 

টপ অর্ডারদের চরম ব্যর্থতার দিনে ঢাকা নিজেদের টানা চতুর্থ হার নিয়ে মাঠ ছেড়েছে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৩৩ রানে পরাজিত হলো ঢাকা। এই জয়ের ফলে টানা তিন হারের পর হ্যাটট্রিক জয় পেলো কুমিল্লা।

 

ঢাকার হয়ে রান তাড়া করতে নেমে শুরুতেই শূন্য রানে আউট হন সৌম্য সরকার। রবিন দাসও শূন্যতে আউট হলে বিপদে পড়ে ঢাকা। ১৯ রান করে আহমেদ শেহজাদ আউট হলে বিপদ আরো বাড়ে ঢাকার।

 

দলীয় ৩৪ রানে ৩ উইকেট হারিয়ে সেখানেই ম্যাচ থেকে ছিটকে যায় ঢাকা। ৫১ রানের জুটি গড়ে বিপর্যয় কিছুটা সামাল দেন নাসির হোসেন ও মোহাম্মদ মিঠুন।  

 

৩৪ বলে ৩৬ রান করে সাজঘরে ফেরেন মিঠুন। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন অধিনায়ক নাসির।একদম শেষ পর্যন্ত লড়াই করেন অধিনায়ক। তবে দলকে জয় এনে দিতে পারেননি। শেষ পর্যন্ত ৪৫ বল খেলে ৬৬ রান করে অপরাজিত থাকে নাসির।অন্যপ্রান্তে ১৭ বলে ২৪ রানে অপরাজিত থাকেন আরিফুল হক। তাদের ইনিংস দুটি ঢাকার হারের ব্যবধানই কমিয়েছে শুধু।

 

কুমিলার হয়ে হাসান আলী, তানভীর ইসলাম ও মোসাদ্দেক হোসেন একটি করে উইকেট তুলে নেন।

 

এর আগে, টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠান ঢাকার অধিনায়ক। বল হাতে দারুণ শুরু করে ঢাকা। লিটন দাসকে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরান পেসার তাসকিন আহমেদ।

 

দলের প্রাথমিক ধাক্কা সামাল দেন ইমরুল কায়েস ও মোহাম্মদ রিজওয়ান। ৩৩ করে কায়েস ফিরলে ভাঙে ৪৭ রানের জুটি। এরপর জনসন চার্লসের সঙ্গে ৪০ রানের জুটি গড়েন রিজওয়ান। চার্লস সাজঘরে ফেরেন ২০ রান করে।  

 

এরপর ক্রিজে নেমেই চার ছক্কার ফুলঝুরি ছোটান খুশদিল শাহ। সবচেয়ে বড় ঝড় যায় আমির হামজার ওপর দিয়ে। তার করা ইনিংসের ১৬তম ওভারে তিন ছক্কা ও দুই চার হাঁকান খুশদিল।

 

মাত্র ১৮ বল খেলে ফিফটি করেন খুশদিল। যা বিপিএলের চলতি আসরের দ্রুততম ফিফটি। শেষ পর্যন্ত ২৪ বলে ৬৪ রান করে আউট হন খুশদিল। শেষে নেমে জাকের আলী ৩ বলে ৩ রান করে অপরাজিত থাকেন।

 

অন্যপ্রান্তে মোহাম্মদ রিজওয়ান ৪৭ বল খেলে ৫৫ রানে অপরাজিত থাকেন।

 

ঢাকার হয়ে তাসকিন, নাসির, মোহাম্মদ ইমরান ও সৌম্য সরকার একটি করে উইকেট তুলে নেন। 

 

একুশে সংবাদ/ড ব / সম

খেলাধুলা বিভাগের আরো খবর