সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ওমানের কাছে হেরে রানার্সআপ বাংলাদেশ

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:১১ পিএম, ১৫ মে, ২০২২

আগেই এশিয়ান গেমসের হকি ডিসিপ্লিনের টিকেট নিশ্চিত করেছে বাংলাদেশ। ফলে এই ম্যাচটি ছিল বাছাইয়ে গ্রুপ সেরা হওয়ার লড়াই। কিন্তু আবারও সেই চেনা প্রতিপক্ষের কাছে ফাইনালে হেরে বাছাইয়ে রানার্সআপ হলো হকি দল।

রোববার থাইল্যান্ডের ব্যাংককে এশিয়ান গেমসের হকি ডিসিপ্লিনের বাছাইয়ে সেরা হওয়ার লড়াইয়ে ৬-২ গোলে হারে বাংলাদেশ। গতবার ফাইনালে ওমানের কাছেই ২-০ গোলে হেরেছিল দল। খেলার চতুর্থ মিনিটেই আল শাবির পেনাল্টি কর্নার গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। প্রথম কোয়ার্টারে আরও দুটি ফিল্ড গোল হজম করে কোণঠাসা হয়ে পড়ে তারা। ফিল্ড গোল দুটি করেন যথাক্রমে আল ফাহাদ ও আল সালাহ।

তবে দ্বিতীয় কোয়ার্টারে ঘুরে দাঁড়াতে পারেননি রকিবুল-আশরাফুলরা। তবে কোনো গোল হজমও করেনি তারা। তৃতীয় কোয়ার্টারে শুরুতে আল কাশিমের ফিল্ড গোলে বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর পথ কঠিন হয়ে যায় আরও।

চতুর্থ কোয়ার্টারের শুরুর দিকে পেনাল্টি কর্নার থেকে আশরাফুল ইসলামের লক্ষ্যভেদে ব্যবধান কিছুটা কমায় বাংলাদেশ। কিন্তু ৫১তম মিনিটে আল ফাজারির গোলে ব্যবধান ফের বাড়িয়ে নেয় ওমান। ৫৯তম মিনিটে আল শিবলির গোলে বড় জয় নিশ্চিত হয় ওমানের। খেলা শেষ হওয়ার আগ মুহূর্তে ফজলে রাব্বী বাংলাদেশকে দ্বিতীয় গোল এনে দেন। 

উল্লেখ্য’ গত ৬ মে হঠাৎ করে এশিয়ান গেমস স্থগিত করে দেয় অলিম্পিক কাউন্সিল অব এশিয়া। ঠিক কবে নাগাদ হাংজোর আসর মাঠে গড়াবে, তার নিশ্চয়তা নেই।

একুশে সংবাদ/এসএস

খেলাধুলা বিভাগের আরো খবর