সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ক্রাইস্টচার্চে পা রাখলো তামিমরা

একুশে সংবাদ প্রকাশিত: ১২:৩৩ পিএম, ২৪ ফেব্রুয়ারি, ২০২১

৩ ওয়ানডে ও ৩ টি-২০ খেলতে আজ (বুধবার) নিউজিল্যান্ডে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। প্রায় ১৫ ঘণ্টা ভ্রমণ শেষে দেশটিতে পা রাখেন তামিম ইকবাল-মুশফিকুর রহিমরা। বাংলাদেশ সময় সকালে ক্রাইস্টচার্চে পৌঁছে সরাসরি টিম হোটেলে চলে যায় তামিম ইকবাল নেতৃত্বাধীন দলটি।

করোনা সতর্কতার কারণে প্রথম সাতদিন টিম হোটেলেই রুম কোয়ারেন্টিনে থাকতে হবে রাসেল ডমিঙ্গোর শিষ্যদের।

এর আগে মঙ্গলবার বিকেলে সিঙ্গাপুর এয়ারলাইন্স যোগে ঢাকা ত্যাগ করে বাংলাদেশ দল। করোনাকালীন সিরিজ খেলতে বাংলাদেশের এটাই প্রথম বিদেশ সফর।

কিউইদের বিপক্ষে তিনটি এক দিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি খেলবে সফরকারীরা।

২০ মার্চ ডাবলিনে বসবে প্রথম ওয়ানডে। ২৩ ক্রাইস্টচার্চে দ্বিতীয় ম্যাচ ও ২৬ মার্চ সিরিজের ওয়েলিংটনে বসবে সিরিজের শেষ ম্যাচ। যা আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।

২৮ মার্চ হ্যামিল্টনে মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ৩০ মার্চ নেপিয়ারে হবে দ্বিতীয় ম্যাচটি। ১ এপ্রিল সিরিজের সংক্ষিপ্ত ফরম্যাটের তৃতীয় ও শেষ ম্যাচ বসবে অকল্যান্ডে।

ইনজুরি ও ব্যক্তিগত কারণে এই সফরে যাচ্ছেন না সাকিব আল হাসান। এরআগে ২০১৯ সালের ১৫ই মার্চ ক্রাইস্টচার্চের একটি মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার হাত থেকে অল্পের জন্য রক্ষা পায় বাংলাদেশ দল। সেই ঘটনার পর এবারই প্রথম নিউজিল্যান্ড সফরে গেলো বাংলাদেশ।

দুই সিরিজের জন্য বাংলাদেশের স্কোয়াড-
তামিম ইকবাল (ওয়ানডে অধিনায়ক), মাহমুদউল্লাহ (টি-টোয়েন্টি অধিনায়ক), মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মেহেদি হাসান ও নাসুম আহমেদ।


একুশে সংবাদ/আ/আ

খেলাধুলা বিভাগের আরো খবর