সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

আজ দিবাগত রাতে পবিত্র লাইলাতুল কদর 

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:০৩ পিএম, ২৮ এপ্রিল, ২০২২
ছবি: সংগৃহীত

আজ বৃহস্পতিবার (২৮ এপ্রিল)পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর। সন্ধ্যার পর থেকে শুরু হবে শবে কদরের রজনী। যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে সারা দেশে পবিত্র শবে কদর পালিত হবে।

মহাপবিত্র লাইলাতুল কদরের রাতকে মহান আল্লাহ-তায়ালা অনন্য মর্যাদা দিয়েছেন।হাজার মাসের ইবাদতের চেয়েও এ রাতের ইবাদত উত্তম।এই রাতে হেরা গুহায় নবী করীম (সা.) এর কাছে আল-কুরআনের প্রথম সুরার (সুরা-আলাক) পাঁচটি আয়াত নাজিল হয়।পবিত্র কোরানে কদর নামে স্বতন্ত্র একটি সুরাও রয়েছে।এ রাতে ধর্মপ্রাণ মুসলমানরা আল্লাহর নৈকট্য ও রহমত লাভের আশায় ইবাদত বন্দেগি করবেন।অর্জন করবেন তার অসীম রহমত, নাজাত, বরকত ও মাগফিরাত।

শবে কদর উদযাপন উপলক্ষে আজ বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।পবিত্র শবে কদরের ফজিলত ও তাৎপর্য’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানটির আয়োজক ইসলামিক ফাউন্ডেশন।

তাই মহান আল্লাহর প্রতি শুকরিয়া আদায়ে ধর্মপ্রাণ মুসলমানরা বৃহস্পতিবার দিবাগত রাতে মসজিদসহ বাসা-বাড়িতে এবাদত বন্দেগিতে মশগুল থাকবেন। এ রাতে মুসলমানরা নফল নামাজ আদায়, পবিত্র কোরআন তেলাওয়াত, জিকির-আসকার, দোয়া, মিলাদ মাহফিল ও আখেরি মোনাজাত করবেন।

 


একুশে সংবাদ/বা.ট্রি/এস.আই

 

ধর্মচিন্তা বিভাগের আরো খবর