সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

কুনমিংয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালন

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:২৫ পিএম, ৭ মার্চ, ২০২১

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, কুনমিং, চীন-এ যথাযোগ্য ভাবগাম্ভীর্য ও মর্যাদার সাথে আজ ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কনসাল জেনারেল জনাব এ এফ এম আমিনুল ইসলাম কনস্যুলেট জেনারেল এর কর্মকর্তা ও কর্মচারীদের সহ জাতীয় পতাকা আনুষ্ঠানিকভাবে উত্তোলনের মাধ্যমে এ দিবসের কর্মসূচির সূচনা করেন। 

কর্মসূচির মধ্যে ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সাহাদাত বরণকারী সদস্যদের রুহের মাগফেরাত ও দেশের সুখ-সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত,  মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ, আলোচনা সভা এবং ৭ মার্চ এর ভাষণ প্রদর্শন। 

আলোচনা অনুষ্ঠানে কনসাল জেনারেল আগত অতিথিদের স্বাগত জানিয়ে বলেন ১৯৭১ সালের ঐতিহাসিক ৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর বজ্রকন্ঠে কালজয়ী ভাষণে স্বাধীনতার ডাক দেন। কনসাল জেনারেল ঐতিহাসিক ৭ মার্চ এর ভাষণের তাৎপর্য তুলে ধরে দেশের স্বাধীনতা সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিসংবাদিত নেতৃত্ব ও অবদানের কথা সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন। 

চীনের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত বাংলাদেশী ছাত্রছাত্রীরা স্বাস্থ্য সুরক্ষা বিধি অনুসরণ করে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ গ্রহণ করে। 

একুশে সংবাদ/ পি.এই / এস
 

প্রবাস বিভাগের আরো খবর