সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন রুহুল আমিন হাওলাদার 

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:১৭ পিএম, ২ মার্চ, ২০২১

সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার ৬৮তম জন্মদিনে দলীয় নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন। 

আজ মঙ্গলবার সকাল থেকেই পার্টির বিভিন্ন জেলা, উপজেলা ও কেন্দ্রীয় নেতারা তার গুলশানস্থ বাসভবনে এসে তাকে ফুল দিয়ে জন্মদিনের শুভেচ্ছা জানাতে আসেন। জাপার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের বিভিন্ন থানা কমিটি, ওয়ার্ড নেতারাও ফুল দিয়ে হাওলাদারকে শুভেচ্ছা জানান। এছাড়াও পার্টির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা নিজ নিজ উদ্যাগে জন্মদিনের কেক নিয়ে হাজির হন জাপার সাবেক এই মহাসচিবের বাসায়।

জন্মদিনে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে রুহুল আমিন হাওলাদার বলেন, প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের সান্নিধ্যে এসে দেশবাসী ও নেতাকর্মীদের যে ভালবাসা আমি পেয়েছি, তার ঋণ কখনও শোধ করা যাবেনা। আমি প্রানের স্পন্দন যতদিন বেচে থাকবে পল্লীবন্ধু আর্দশ ও স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করে যাবো।

রুহুল আমিন হাওলাদার ১৯৫৩ সালের ২ মার্চ জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৯ সালের দ্বিতীয় জাতীয় সংসদ নির্বাচনে মাত্র ২৬ বছর বয়সে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী হিসেবে তৎকালীন বাকেরগঞ্জ-১১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৮১ থেকে ১৯৮২ সাল পর্যন্ত তিনি বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপমন্ত্রী ছিলেন।

হাওলাদার ১৯৮৬ সালের তৃতীয় ও ১৯৮৮ সালের চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি মনোনয়নে তৎকালীন বাকেরগঞ্জ-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ১৯৯০ সালের ৬ ডিসেম্বর পর্যন্ত তিনি সংসদের হুইপ, কৃষি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং সর্বশেষ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন।

২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি মনোনয়নে হাওলাদার পটুয়াখালী-১ থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। পরবর্তীতে আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোট সরকারের বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্বেও ছিলেন।

একুশেসংবাদ/অমৃ

রাজনীতি বিভাগের আরো খবর