সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

একুশে সংবাদ প্রকাশিত: ০১:৩৪ পিএম, ২৬ এপ্রিল, ২০২২
ছবি: একুশে সংবাদ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ছাত্র পরিষদের উদ্যোগে "বঙ্গবন্ধু ও বাংলাদেশ" শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

গতকাল (২৫ এপ্রিল) বিকালে রাজধানীর হোটেল রয়েল প্যালেসে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ছাত্র পরিষদের সভাপতি এ আর মন্ডল রানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মিনহাজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ গণমাধ্যমকর্মী অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা আল আমিন এম তাওহীদ, বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি আরুক মুন্সী, রামপুরা থানা যুবমহিলা লীগের সভাপতি আইরিন প্রমুখ।

বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথি আল আমিন এম তাওহীদ বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বাংলাদেশের ইতিহাস ঐতিহ্যের সাথে বঙ্গবন্ধু মিশে আছেন। মহান স্বাধীন বাংলার মহানায়ক প্রিয় বঙ্গবন্ধু। 

অনুষ্ঠানের প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মিনহাজুর রহমান বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে এবং তাঁর নেতৃত্বে দেশ স্বাধীন করেছি। কিন্তু স্বাধীনতার ৫১ বছর হলেও আমরা তেমন মুক্তিযোদ্ধারা সম্মান পাইনি। বঙ্গবন্ধুর কন্যা ক্ষমতায় এসে আমাদের সম্মানিত করেছেন। বিশেষ করে মুক্তিযোদ্ধার তালিকায় ভুয়া মুক্তিযোদ্ধা রয়েছে তাদেরকে বাতিল করে অনেক মুক্তিযোদ্ধা তালিকায় বাদ পড়ছে তাদেরকে অন্তর্ভুক্ত করতে হবে।

কমরেড নজরুল ইসলামের সঞ্চালনায় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ছাত্র পরিষদের বিভিন্ন নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 

একুশে সংবাদ/আলআমিন/এইচ আই
 

জাতীয় বিভাগের আরো খবর