সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

জাতীয় নির্বাচনের চেয়েও কঠোর নিরাপত্তা থাকবে উপজেলা ভোটে

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৩২ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪

আগের নির্বাচনগুলোর চেয়ে আইন-শৃঙ্খলার দিক থেকে আগামী উপজেলা নির্বাচনের সময় নির্বাচন কমিশন কঠোর থাকবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। তিনি বলেন, জাতীয় নির্বাচন একদিনেই হয়েছে কিন্তু উপজেলা ভোট কয়েক দফায় হবে। এ কারণেই এটি সম্ভব হয়েছে।

রোববার (২৮ এপ্রিল) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইন শৃঙ্খলা পরিস্থিতি বিষয়ক এক মতবিনিময় সভায় অংশ নিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার জানান, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য সবধরনের প্রচেষ্টা থাকবে নির্বাচন কমিশনের। সেনাবাহিনীর পাশাপাশি অন্যান্য বাহিনীর সদস্যরাও এসময় সচেষ্ট থাকবে বলেও জানান তিনি।

তিনি বলেন, জাতীয় নির্বাচন থেকে দ্বিগুণ ফোর্স উপজেলা নির্বাচনে দায়িত্বে থাকবে। ভোটাররা নির্বিঘ্নে ভোটপ্রদান করতে পারবে। জনগণ যাকে ভোট দেবে, তিনিই নির্বাচিত হবেন। কোনো ভয়ভীতি বা শক্তি প্রদর্শন করে ভোট আদায় করা যাবে না।

মো. আলমগীর আরও বলেন, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে যতোটুকু কঠোর হওয়া দরকার, ততোটুকু কঠোর হতে হবে। কেউ যদি নমনীয় থাকে, তাহলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মত বিনিময় সভায় নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এবার উপজেলা নির্বাচন চার ধাপে অনুষ্ঠিত হবে। ৮ মে প্রথম ধাপে ১৪৮টি উপজেলা পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ হবে। দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ২১ মে, তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ২৯ মে এবং চতুর্থ ও শেষ ধাপে ৫৫ উপজেলায় ভোট হবে ৫ জুন। নির্ধারিত দিনে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হবে।

 

একুশে সংবাদ/ম.ন.প্র/জাহা

জাতীয় বিভাগের আরো খবর