সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

টিকা প্রয়োগের প্রশিক্ষণ নিচ্ছেন ৮৫ জন চিকিৎসক ও নার্স

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:০৮ পিএম, ২৫ জানুয়ারি, ২০২১

আগামী ২৭ জানুয়ারি একজন নার্সকে টিকা দেওয়ার মধ্য দিয়ে বাংলাদেশে প্রাথমিক করোনার টিকাদান কার্যক্রম শুরু হবে। ভার্চুয়ালি যুক্ত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শনিবার(২৩ জানুয়ারি) রাজধানীর কিডনি ইনস্টিটিউট ও হাসপাতাল পরিদর্শন গিয়ে স্বাস্থ্য সচিব আবদুল মান্নান এ তথ্য জানান।

এই উপলক্ষ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকার তিনটি হাসপাতালের ৮৫ জন চিকিৎসক ও নার্সকে করোনাভাইরাসের টিকা প্রয়োগের বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। কোভিড–১৯ প্রতিরোধে টিকা প্রয়োগের মাধ্যমে নজির স্থাপন করা হবে বলে জানিয়েছেন দক্ষিণ সিটির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. শরীফ আহমেদ।

আজ সোমবার দুপুরে দক্ষিণ সিটির প্রধান কার্যালয় নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনের সামনে সাংবাদিকদের এ কথা জানান শরীফ আহমেদ।

সকাল ১০টা থেকে এই মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ ও মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৮৫ জন চিকিৎসক ও নার্সকে টিকা প্রয়োগের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

দক্ষিণ সিটির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জানান, স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহায়তায় মাস্টার ট্রেইনার করে নিয়ে এসেছেন তারা। যারা মাস্টার ট্রেইনার হিসেবে আসছেন, প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ নিয়ে এসেছেন, তারাই আজকে মূলত প্রশিক্ষণ দিচ্ছেন।

প্রসঙ্গত, ২৭ জানুয়ারি এ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী। তারই পরের দিন থেকে বাংলাদেশের পাঁচটি হাসপাতালে টিকার কার্যক্রম প্রথম পর্যায়ে শুরু হবে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মধ্যে পড়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল। হাসপাতালগুলোয় ২৮ জানুয়ারি থেকে এই টিকা কার্যক্রম পরিচালনা করা হবে। 

একুশে সংবাদ/অমৃ

জাতীয় বিভাগের আরো খবর