সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

প্রাণ বাঁচাতে বুলেটপ্রুফ টুপি পরে আদালতে ইমরান খান

একুশে সংবাদ প্রকাশিত: ১০:৩৮ পিএম, ৫ এপ্রিল, ২০২৩

মাথা থেকে কাঁধ পর্যন্ত গোলাকার বুলেটপ্রুফ ক্যাপ। কাঁধের পিছনে ঝুলছে বুলেটপ্রুফ ব্যালিস্টিক শিল্ড। লাহোর আদালতে এই অদ্ভুত সাজে দেখা গেল পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে। পাকিস্তানের সাবেক এ প্রধানমন্ত্রীর উপর গত বছর জনসভার মধ্যেই হামলা চালানো হয়। হয়তো এবার সেই শঙ্কায় আগে থেকেই প্রস্তুতি নিয়ে বের হয়েছেন পিটিআই চেয়ারম্যান ইমরান খান।

 

বুধবার (৫ এপ্রিল) কালো রঙের এই বিশেষ হেলমেট পরে লাহোরের সন্ত্রাসবিরোধী আদালতে হাজিরা দিতে আসেন তিনি।

 

ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা যাচ্ছে ইমরান খানকে কড়া নিরাপত্তার মধ্যে আদালতে আনা হচ্ছে। নিরাপত্তায় দায়িত্বে থাকা পুলিশ কর্মীরা তাঁর কাঁধের পিছনে বুলেটপ্রুফ ব্যালিস্টিক শিল্ড ঝুলিয়ে রেখেছেন। ব্যালিস্টিক শিল্ড দিয়ে ইমরান খানের চারপাশে একটি বৃত্তও তৈরি করে রাখা হয়েছে। যা নিয়েই সেদেশের রাজনৈতিক মহলে চলছে জোর চর্চা।

 

গত বছরের শেষের দিকে বর্তমানে পাকিস্তানের সর্বোচ্চ জনপ্রিয় এ নেতার উপর ভরা জনসভায় গুলি চলেছিল।এতে  অল্পের জন্য প্রাণে বাঁচলেও, গুরুতর আহত হন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান নেতা। পায়ে গুলি লেগেছিল ইমরানের। সুস্থ হতেও লাগে বেশ কিছুটা সময়।

 

গত মাসেই তোশাখানা মামলায় ইমরানকে গ্রেফতারির নির্দেশ দেওয়া হয়েছিল। সেই নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছিস লাহোর। যদিও পরবর্তীতে তিনি আদালতে হাজিরা দেন।

 

পাকিস্তানে সম্প্রতি চালানো এক গবেষণায় দেখা গেছে, এ মুহূর্তে দেশটির সবচেয়ে জনপ্রিয় নেতা ইমরান খান। জনসমর্থনের দিক থেকে তার ধারেকাছেও নেই আর কোনো নেতা।

এমনকি দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের চেয়ে জনপ্রিয়তায় দ্বিগুণ এগিয়ে পিটিআই চেয়ারম্যান। আর এ জনপ্রিয়তাই তার জন্য ‘কাল’ হয়ে দাঁড়িয়েছে কি-না, সেই প্রশ্নও তুলছেন কেউ কেউ।

 

২০২২ সালের এপ্রিলে ইমরান খান প্রধানমন্ত্রীর পদ ছাড়ার পর থেকে পাকিস্তানের পরিস্থিতি খারাপ হতে শুরু করে। বর্তমানে ভয়াবহ অর্থনৈতিক সংকট পার করছে দেশটি। চলমান পরিস্থিতির জন্য শাহবাজ সরকারকে দায়ী করছে পিটিআই।

 

অন্যদিকে দ্রুত নির্বাচন দিতে সরকারের প্রতি দাবি জানিয়ে আসছেন ইমরান খান। ধারণা করা হচ্ছে, নির্বাচন হলে আবারও পাকিস্তানে ক্ষমতায় আসতে পারেন পিটিআই নেতা।

 

একুশে সংবাদ/এসএপি

আন্তর্জাতিক বিভাগের আরো খবর