সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

দ্বিতীয় রবীন্দ্রসংগীতের টিজার নিয়ে হাজির মিমি চক্রবর্তী

একুশে সংবাদ প্রকাশিত: ০২:২৫ পিএম, ২২ ডিসেম্বর, ২০২০

টালিপাড়ার চঞ্চলা অভিনেত্রী ও সাংসদ মিমি চক্রবর্তীর  গানের গলাও যে বেশ সমাদৃত তা ভক্তকূর সবারই জানা। চলতে পথে যদি তার গলায়  “আমি তোমায় চেনার মাঝে খুঁজি নিজেকে, ব্যস্ত-বাগীশ কোনও বিকেলে.. লিখে ফিরি সরল কোনও প্রেম কাব্য…”, গানটিও কানে কানে এসে ধ্বনী তোলে তবে অবাক হবেন না নিশ্চয়ই! হুম, ঠিকই শুনেছেন, মৌসুনি দ্বীপের মাঝে এই গান গাইছেন মিমি চক্রবর্তী। 

প্রকাশ্য সাংসদ-অভিনেত্রীর গাওয়া দ্বিতীয় গানের টিজার এটি। রবীন্দ্রসংগীত নিয়ে চর্চা করতে বরাবরই ভালবাসেন মিমি। দক্ষ অভিনেত্রীর পাশাপাশি তিনি যে সু-গায়িকাও, তার প্রমাণ আগেই দিয়েছেন। এবারও আরেক জনপ্রিয় রবীন্দ্রসংগীত ‘তোমার খোলা হাওয়া’ গানটিকে নতুন করে তুলে ধরার প্রচেষ্টা করেছেন শ্রোতাদের কাছে। তার ইঙ্গিত মিলল মঙ্গলবার সকালে প্রকাশ্যে আসা গানের প্রথম ঝলকেই।

পরনে লাল গাউন। খোলা চুল। পায়ের নিচে বালি। পাশেই সমুদ্র আর উপরে খোলা নীল আকাশ। খোলা হাওয়ায় এ যেন এক স্বাধীনতার স্বাদের উচ্ছাস। সাংসদ তথা অভিনেত্রী ধরা দিলেন এক ভিন্ন অবতারে। দিন কয়েক ধরেই সোশ্যাল মিডিয়ায় লাল পোশাকে উজ্জ্বল ছবি দিয়ে যাচ্ছেন তিনি ৷ মৌসুনি দ্বীপে শুটিং করতে গিয়ে ভিন্ন মজার মুহূর্তের ছবি, ভিডিও আপলোড করেছিলেন। আর তা দেখেই নেটিজেনদের কত প্রশ্ন, কত আহ্লাদ! শেষমেশ, নিজেই হাটে হাঁড়ি ভাঙলেন মিমি। প্রকাশ্যে নিয়ে এলেন তাঁর গাওয়া দ্বিতীয় রবীন্দ্রসংগীতের টিজার। মঙ্গলবার তাঁর নিজস্ব ইউটিউব চ্যানেলে মুক্তি পেল ‘তোমার খোলা হাওয়া’ গানের টিজার।

শুটিংয়ের ব্যস্ততা, সংসদীয় এলাকার কাজের পাশাপাশি নিজের প্যাশনকে কীভাবে টিকিয়ে রাখতে হয়, তার পাঠ সম্ভবত মিমি চক্রবর্তীর কাছ থেকেই নিতে হয়। কখনও সংসদীয় এলাকার কাজে দৌঁড়ে বেড়ান, কখনও সিনেমার সেটে সংলাপ আওড়ান। আবার কখনও বা মাইকের সামনে কণ্ঠ ছাড়েন। সমান তালে এতকিছু সামলাচ্ছেন সাংসদ-অভিনেত্রী। তিনি যে এক্ষেত্রে নিঃসন্দেহে এক অনুপ্রেরণা, তা বোধহয় আর বলার অপেক্ষা রাখে না।

প্রসঙ্গত, ইউটিউব চ্যানেল লঞ্চ করার পর থেকেই তাঁর কাছে রবীন্দ্রসংগীত গাওয়ার অনেক অনুরোধ আসে। অনুরাগীদের সেই অনুরোধই রাখতেই মিমির রবীন্দ্রসংগীত গাওয়ার কথা মাথায় আসে। অবশ্য এর পিছনে আরও একটি বিষয় অনুঘটকের মতো কাজ করেছে বলেও জানান মিমি। তা হল লকডাউনে ‘গানের ওপারে’র পুনঃসম্প্রচার। পুপের ইমেজ যে আজও দর্শকদের মনের মণিকোঠায় বিদ্যমান, তা বোধহয় আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। এর আগে ‘আমার পরাণ যাহা চায়’ গানটি গেয়ে অনুরাগীদের প্রশংসা কুড়িয়েছিলেন তিনি। এবার খুব শিগগিরিই ‘তোমার খোলা হাওয়া’ উপহার দিতে চলেছেন তাঁদের। এটি ডিসেম্বরের ২৭তারিখে আলোর মুখ দেখবে হয়তো।


একুশে সংবাদ/আই.বি/আ


 

বিনোদন বিভাগের আরো খবর