সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

প্রশাসনিক ভবনে তালা দিয়ে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

একুশে সংবাদ প্রকাশিত: ১১:৪৭ এএম, ১২ মার্চ, ২০২৩

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংলগ্ন বিনোদপুর এলাকায় স্থানীয়দের সঙ্গে সংঘর্ষে প্রায় ২০০ শিক্ষার্থী আহতের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা দিয়ে বিক্ষোভ শুরু করেছেন শিক্ষার্থীরা।

 

রোববার (১২ মার্চ) সকাল ১০টা থেকে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিতে শুরু করেন শিক্ষার্থীরা। পরে তারা প্রশাসনিক ভবনের মূল ফটকে তালা দেন। স্থানীয় লোকজনের হামলা ও পুলিশের রাবার বুলেট নিক্ষেপের প্রতিবাদে এ সময় প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ মিছিলের ডাক দেন শিক্ষার্থীরা।

সংঘর্ষের ঘটনায় প্রশাসন ভবনে তালা দিয়ে বিক্ষোভ

প্রত্যক্ষদর্শীরা জানান, শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করছেন। মিছিলে শতাধিক শিক্ষার্থী অংশ নিয়েছেন।

 

রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর বলেন, ‘এই বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছেন। আমরা দেখেছি প্রায় সারারাত হাসপাতালে আহত শিক্ষার্থীদের ছোটাছুটি করতে দেখেছি। তাদের অসহায়ত্ব দেখেছি। তবে সেখানেও হাতেগোনা কয়েকজন প্রশাসনিক কর্মকর্তাদের নামেমাত্র উপস্থিত লক্ষ্য করেছি।’

 

বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে পারলে এভাবে স্থানীয়রা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শিক্ষার্থীদের ওপর এভাবে হামলা চালাতে পারতো না বলে তিনি দাবি করেন।

 

এসময় শিক্ষার্থীরা পূর্ণ আবাসিকতার দাবিও জানান।

 

একুশে সংবাদ/আ.বা.প্র/এসএপি

ক্যাম্পাস বিভাগের আরো খবর