সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

স্টয়নিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:১৯ পিএম, ২৮ মার্চ, ২০২৪

ক্রিকেট অস্ট্রেলিয়া আসন্ন ২০২৪-২৫ মৌসুমের জন্য তার কেন্দ্রীয় চুক্তির খেলোয়াড়দের তালিকা ঘোষণা করেছে, যার মধ্যে চারজন নতুন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই তালিকায় অভিজ্ঞ অলরাউন্ডার মার্কাস স্টইনিস তাদের ২৩ খেলোয়াড়ের লাইনআপ থেকে বাদ পড়েছেন। অস্ট্রেলিয়ার হয়ে তিন ম্যাচ খেলা জেভিয়ার বার্টলেট চুক্তি তালিকায় জায়গা পেয়েছেন। এছাড়া নাথান এলিস, ম্যাট শর্ট ও অ্যারন হার্ডিও এই তালিকায় রয়েছেন।

বার্টলেটকে ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকায় অন্তর্ভুক্ত করা সেই সমস্ত খেলোয়াড়দের উৎসাহিত করবে যারা ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করছে। যদিও বাকি তিনজন খেলোয়াড় অস্ট্রেলিয়ার হয়ে ওডিআই এবং টি-টোয়েন্টিতে পারফরম্যান্সের মাধ্যমে পুরো মৌসুমে ধারাবাহিক পারফরম্যান্সের মাধ্যমে তালিকায় তাদের স্থান অর্জন করতে সফল হয়েছেন।

এই তালিকায় নেই আরও এক বড় নাম, সেটি হল ডেভিড ওয়ার্নার। আসলে, ওয়ার্নার টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এবং সম্ভবত সেই কারণেই তাঁকে ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির অংশ থেকে বাদ দেওয়া হয়েছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রতিযোগী হওয়া সত্ত্বেও মার্কাস স্টইনিস চুক্তি পাননি। তালিকা থেকে অ্যাস্টন এগর, মার্কাস হ্যারিস এবং মাইকেল নেসারের নামও বাদ দেওয়া হয়েছে। এই চার ক্রিকেটার অবশ্য গত বছর ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকার অংশ ছিলেন।

২০২৪-২৫ মৌসুমের জন্য চুক্তিবদ্ধ খেলোয়াড়রা অভিজ্ঞ এবং প্রতিশ্রুতিশীল নতুন খেলোয়াড়ের মিশ্রণ। প্যাট কামিন্স, স্টিভ স্মিথ এবং গ্লেন ম্যাক্সওয়েলের মতো তারকা খেলোয়াড়রা এই তালিকায় নিজেদের জাগয়া পাকা  করেছেন। ক্যামেরন গ্রিন এবং টড মার্ফির মতো উদীয়মান প্রতিভারাও এই তালিকায় নিজেদের জায়াগা ধরে রেখেছেন। সেই তালিকাটি নাথান লিয়ন এবং মিচেল স্টার্কের মতো নির্ভরযোগ্য পারফরমারদের দ্বারা পূর্ণ করা হয়েছে। এই তালিকায় ক্রিকেট অস্ট্রেলিয়া তাদেরকেই রেখেছে, যারা আগামী মৌসুমে অস্ট্রেলিয়ান ক্রিকেটের জন্য ভালো করতে পারবেন।

দেখে নিন ২০২৪-২৫ সালের ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকা-
শন অ্যাবট, জেভিয়ার বার্টলেট (নতুন), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, নাথান এলিস (নতুন), ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি (নতুন), জোশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জোশ ইংলিস, উসমান খোয়াজা, মার্নাস ল্যাবুশান, নাথান লিয়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মরিস লেন্স, টড মার্ফি, ঝাই রিচার্ডসন, ম্যাথিউ শর্ট (নতুন), স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা

এই তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে-
ডেভিড ওয়ার্নার, মার্কাস স্টইনিস, অ্যাস্টন এগর, মার্কাস হ্যারিস এবং মাইকেল নেসারে
 

একুশে সংবাদ/এস কে

 

খেলাধুলা বিভাগের আরো খবর