সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ব্রিসবেনে ভারতের সামনে রানের পাহাড়

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:২২ পিএম, ১৮ জানুয়ারি, ২০২১

ব্রিসবেন টেস্টে ভারতের সামনে রেকর্ড রানের লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দিল অস্ট্রেলিয়া। গাব্বায় জিততে হলে ভারতকে রান তাড়া করার রেকর্ড গড়তে হবে।নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৯৪ রানে অলআউট হয়েছে টিম পেইনের দল। তারা প্রথম ইনিংসে ভারতের থেকে এগিয়ে ছিল ৩৩ রানে। সুতরাং প্রথম ইনিংসের লিড মিলিয়ে অস্ট্রেলিয়া এগিয়ে থাকে ৩২৭ রানে। ভারতকে গাব্বা টেস্টে জিততে হলে শেষ ইনিংসে ৩২৮ রান তুলতে হবে। উল্লেখ্য, গাব্বায় অস্ট্রেলিয়ার ৩৬৯ রানের জবাবে ভারত প্রথম ইনিংস শেষ করে ৩৩৬ রানে।

ব্রিসবেনে সবথেকে বেশি রান তাড়া করে জেতার রেকর্ড রয়েছে অস্ট্রেলিয়ার নামে। ১৯৫১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অস্ট্রেলিয়া শেষ ইনিংসে ৭ উইকেটের বিনিময়ে ২৩৬ রান তুলে ম্যাচ জিতেছিল। ভারত ব্রিসবেনে জয় তুলে নিলে ৭০ বছরের পুরোনো রেকর্ড ভাঙবে।

গাব্বায় ভারতের রেকর্ড মোটেও বলার মতো নয়। এর আগে এই মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৬টি টেস্ট খেলেছে ভারত। অস্ট্রেলিয়া জিতেছে ৫টি ম্যাচে। ভারত কোনও ম্যাচ জিততে পারেনি। ড্র হয়েছে ১টি ম্যাচ। অস্ট্রেলিয়া ১৯৮৮ সাল থেকে এই মাঠে কোনও টেস্ট হারেনি।

চার ম্যাচের টেস্ট সিরিজ ১-১ এ সমতায় আছে। অ্যাডিলেডে প্রথম টেস্টে অস্ট্রেলিয়া ও মেলবোর্নে দ্বিতীয় টেস্টে ভারত জয় লাভ করে। সিডনিতে সিরিজে তৃতীয় টেস্টটি ড্র হয়। ব্রিসবেন টেস্টটি তাই সিরিজ নির্ধারণী হিসেবে পরিণত হয়েছে।


একুশে সংবাদ/ক/আ

খেলাধুলা বিভাগের আরো খবর