সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বি‌এন‌পি জনগণকে জিম্মি করে ক্ষমতায় যেতে চায়: মেনন

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:০০ পিএম, ২ আগস্ট, ২০২৩

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, বিএনপি জনগণের স্বতস্ফূর্ত ভোটে নয়, বরং তাদের জিম্মি করে ক্ষমতায় আসতে চায়। এজন্য তারা তাদের বন্ধু নয়, বরং প্রভু মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় ইউনিয়নের ওপর নির্ভর করছে।

 

বুধবার (২ আগস্ট) রাজধানীর শাহবাগে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে ১৪ দলীয় জোট আয়োজিত সমাবেশ থে‌কে তি‌নি এসব কথা ব‌লেন।

 

তিনি বলেন, বাংলাদেশে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ইসিতে গিয়ে জবাবদিহি চেয়েছেন। কিছু দলকে নিবন্ধন কেন দেওয়া হয়নি, ইসির ক্ষমতা কমে গেছে কিনা? এসব বিষয়ে। আমি বলতে চাই, যুক্তরাষ্ট্র থামো। তোমরা তোমাদের নির্বাচন সামলাও। আমরা আমাদের নির্বাচন সামলাবো।

 

মেনন আরও ব‌লেন, ইউরোপীয় ইউনিয়ন ঢাকায় এসে কাদের সঙ্গে আলাপ করলো? হ্যাঁ, বুঝলাম তারা আওয়ামী লীগ, বিএনপি এবং জাতীয় পার্টির সঙ্গে আলাপ করেছে। কিন্তু তারা হাইকোর্টের রায়ে যুদ্ধাপরাধী সংগঠন হিসেবে চিহ্নিত নিবন্ধনবিহীন জামায়াতের সঙ্গে তারা আলাপ করেছে। এছাড়া বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নির্বাচন কমিশনে গিয়ে নির্বাচন কমিশনারের কাছে যেন জবাবদিহি করেছেন। তার প্রশ্নে মনে হয়েছে যেন প্রভু এসেছেন আমাদের দেশে।

 

সমা‌বে‌শে আরও উপ‌স্থিত ছি‌লেন, বাংলা‌দে‌শের ওয়াকার্স পা‌র্টির সভাপ‌তি রা‌শেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফয‌লে হো‌সেন বাদশা, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় সমাজতা‌ন্ত্রিক দ‌লের সভাপ‌তি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আক্তার, বাংলা‌দেশ সমাজ তা‌ন্ত্রিক দ‌লের আহ্বায়ক রেজাউর রশীদ,গণতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি জাকির  হোসেন, গণ আজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদার, জাতীয় পার্টি জেপির সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের সিদ্দিকী আবু, তরিকত ফেডারেশনের ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারী, গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, বাংলা‌দেশ ছাত্রলী‌গের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান প্রমুখ।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

রাজনীতি বিভাগের আরো খবর