সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবি :হারুনুর রশীদ 

একুশে সংবাদ প্রকাশিত: ১২:৪৩ পিএম, ৩০ জুন, ২০২১

মঙ্গলবার (২৯ জুন) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদে আসন্ন ২০২১-২২ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সংসদে বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের ও বিএনপির সাংসদ হারুনুর রশীদ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবি জানিয়েছেন ।

জিএম কাদের বলেন, করোনা মহামারির শুরু থেকে এখন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। সে কারণে উচ্চশিক্ষার শিক্ষার্থীরা শিক্ষাজীবন শেষ করতে পারেননি। আবার লকডাউনের কারণে সরকারি চাকরির নিয়োগ কার্যক্রম থমকে আছে। ফলে অনেকের সরকারি চাকরিতে প্রবেশের নির্ধারিত বয়স ৩০ পার হয়েছে, আবার অনেকের পার হওয়ার পথে। এসব কারণে চাকরিতে প্রবেশের বয়স বাড়িয়ে ৩২ বছর করার দাবি জানান তিনি।
অন্যদিকে অর্থবিল পাসের আগে বিলের সংশোধনী প্রস্তাবের ওপর বক্তব্য রাখতে গিয়ে বিএনপির এমপি হারুনুর রশীদ বলেন, করোনাভাইরাসের কারণে আজকে যাদের চাকরির বয়স পার হয়ে যাচ্ছে, তারা অস্থির অবস্থায় আছে। এটা বিবেচনায় রেখে চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর উচিত।

তিনি আরও বলেন, সরকারকে নিয়ে সমালোচনা হবে। এটি গণতন্ত্রের অর্নামেন্ট (অলঙ্কার)। এখন সমালোচনা করতে গিয়ে যদি কারাগারে যেতে হয়, তাদের যদি নিপীড়ন ভোগ করতে হয়-এটা দুঃখজনক। এটি প্রধানমন্ত্রীকে অবশ্যই লক্ষ্য রাখতে হবে।কারন লকডাউনরে জন্য দেশে অনেক ছেলে মেয়েরা তাদের সরকারি চাকরির জন্য প্রত্যাশা করে বসে আছে কিন্তু এই মহামারির কারনে সেটি বাস্তবায়ন করা সম্ভব হয়ে উঠছেনা । তাই বয়স বাড়িয়ে ৩২ বছর করার জোর দাবি ও আনুরোধ জানিয়েছেন ।

 

 

 

 

একুশে সংবাদ/স.টি/বর্না 
 

রাজনীতি বিভাগের আরো খবর