সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

একুশে সংবাদ ডট.কম‍‍`এ সংবাদ প্রকাশের পর

গোয়ালন্দে ৩টি ড্রেজার ও ২ শতাধিক পাইপ ধ্বংস করলো প্রশাসন

একুশে সংবাদ প্রকাশিত: ০৯:০৬ পিএম, ২৯ এপ্রিল, ২০২৪

‍‍`একুশে সংবাদ ডট.কম‍‍`এ সংবাদ প্রকাশের পর রাজবাড়ীর গোয়ালন্দে মরা পদ্মা নদী থেকে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অভিযোগে ৩টি ড্রেজার মেশিন ও ২ শতাধিক পাইপ ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার ২৯ এপ্রিল বিকেলে উপজেলার নতুন ব্রিজ এলাকার মরা পদ্মা নদীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র।

জানা যায়, উপজেলার উজানচর ইউনিয়ন নতুন ব্রিজের পাশে মরাপদ্মা নদী এলাকায় দীর্ঘদিন ধরে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে বিক্রি করে আসছেন অবৈধ বালু ব্যবসায়ীরা। ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে উপজেলার উজানচর ইউনিয়নের বিভিন্ন স্থানে ফুট হিসাবে টাকার বিনিময়ে মানুষের পুকুরসহ জমি ভরাট করে আসছিলেন তারা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, বেশ কিছুদিন হলো অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে বিক্রি করে আসছেন এ অবৈধ বালু ব্যবসায়ীরা। সংবাদ পেয়ে সোমবার বিকেলে অভিযান পরিচলনা করে তাদের ৩টি অবৈধ ড্রেজার মেশিন ও ২ শতাধিক পাইপ অকেজো করা হয়েছে। তিনি আরও জানান, অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন এ উপজেলায় কোনোভাবেই করতে দেওয়া হবে না। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে।

একুশে সংবাদ/ এসএডি

সারাবাংলা বিভাগের আরো খবর