সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

রাজধানীতে সাবেক ছাত্রলীগ নেতার রহস্যজনক মৃত্যু

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৪১ পিএম, ২২ জুন, ২০২১

ঢাকার শেরেবাংলা নগর থানার শুক্রাবাদ এলাকায় আবু বক্কর সিদ্দিক রুবেল (৩৫) নামে সাবেক এক ছাত্রলীগ নেতার রহস্যজনক ভাবে মৃত্যু হয়েছে। আবু বক্কর সিদ্দিক রুবেলের স্ত্রীর দাবি, সাব কন্ট্রাক্টে নেওয়া সিটি করপোরেশনের ময়লার লাইন যুবলীগ ও ছাত্রলীগের তিন নেতা ছিনিয়ে নেওয়ায় হতাশাগ্রস্ত হয়ে আত্মহত্যা করেছেন রুবেল।

এটি হত্যা নাকি আত্মহত্যা এ বিষয়ে সুনির্দিষ্ট বক্তব্য পাওয়া যায়নি পুলিশের পক্ষ থেকে। পুলিশ বলছে, ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পরই মৃত্যুর কারণ জানাতে পারবেন।  

কলাবাগান থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক রুবেলকে মঙ্গলবার (২২ জুন) দুপুর ১২টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন তার স্ত্রী। পরীক্ষা নিরীক্ষা করে কর্তব্যরত চিকিৎসক  মৃত ঘোষণা করেন তাকে।

মৃতের স্ত্রী লাবনী আক্তার বলেন, আমার স্বামী ১৭ নং ওয়ার্ডে সাব কন্ট্রাক্টে সিটি করপোরেশনের ময়লার লাইন পরিচালনা করতেন। গত ৯ জুন আমার স্বামীর কাছ থেকে যুবলীগ ও ছাত্রলীগের তিন নেতা লাইনটি ছিনিয়ে নেয়। যদিও আমাদের সঙ্গে ১ বছরের চুক্তি ছিল। আমার স্বামী তাদের কাছ থেকে ১ লাখ ৩৫ হাজার টাকায় লাইনটি নিয়েছিলেন। লাইন ছিনিয়ে নেওয়ার পর থেকেই তিনি হতাশাগ্রস্ত হয়ে পড়েন। বিভিন্ন সময় মাথার চুল একা একাই ছিঁড়তেন। আজকে সকালে তিনি ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। ঝুলন্ত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মাত্র ১০ মাস আগে আমাদের বিয়ে হয়েছে। এখনও বিয়ের অনুষ্ঠান করা হয়নি।

মৃতের ছোট ভাই ওসমান গনি বলেন, আমার ভাই কলাবাগান থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তিনি সিটি করপোরেশনের ময়লার টেন্ডার পেয়ে কাজ করাতেন। শিশির, সজীব ও শিমুল ময়লার লাইন ছেড়ে দেওয়ার জন্য আমার ভাইকে বিভিন্ন সময়ে হুমকি দিয়ে আসছিল। পরে গত ৯ জুন তারা ভাইয়ের লাইনটি নিয়ে নেয়। এরপর থেকে তিনি মানসিকভাবে বিকারগ্রস্ত হয়ে পড়েন। এছাড়া আমার ভাইয়ের বিপুল পরিমাণ টাকা ঋণ ছিল। এসব নিয়ে তিনি হতাশায় ভুগছিলেন।

তিনি আরও বলেন, আমার ভাই শেরেবাংলা নগর থানার শুক্রাবাদ ৬২/১ নম্বর বাসার তৃতীয় তলায় পরিবারের সঙ্গে ভাড়া থাকতেন। ১০  মাস আগে ভাই বিয়ে করেছিলেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ (এএসআই) আব্দুল্লাহ খান বিষয়টি নিশ্চিত করে বলেন, আবু বক্কর সিদ্দিক রুবেলকে হাসপাতালে নিয়ে আসার পরপরই চিকিৎসক মৃত ঘোষণা করেছেন। বিষয়টি সংশ্লিষ্ট থানায় অবগত করা হয়েছে।

শেরেবাংলা থানার উপপরিদর্শক (এসআই) আল-মামুন বলেন, আবু বক্কর সিদ্দিক রুবেল ১৭ নং ওয়ার্ডে সাব-কন্ট্রাক্টে ময়লার একটি লাইন পরিচালনা করতেন। একই ওয়ার্ডের যুবলীগ সভাপতি সজীব ও সাধারণ সম্পাদক শিশির দুয়ারী এবং কলাবাগান থানা ছাত্রলীগের সভাপতি শিমুল তার লাইনটি নিয়ে নেয়। এ নিয়ে তিনি হতাশাগ্রস্ত হয়ে আত্মহত্যা করতে পারেন বলে প্রাথমিকভাবে পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়। ঘটনার তদন্ত শুরু হয়েছে। ময়নাতদন্ত শেষে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলে জানান শেরেবাংলা থানার উপপরিদর্শক (এসআই) আল-মামুন।

একুশে সংবাদ /রাফি

রাজনীতি বিভাগের আরো খবর