সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

মুজিব আদর্শে প্রত্যেককে তিনটি করে গাছ লাগাতে বললেন প্রধানমন্ত্রী

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ১৫ জুন, ২০২১

মুজিব আদর্শে যারা বিশ্বাস করেন, তাদের প্রত্যেককে তিনটি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

মঙ্গলবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে কৃষকলীগ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, সবাই তিনটি করে গাছ লাগান। একটি বনজ, একটি ফলজ ও একটি ভেষজ। প্রত্যেকে অন্তত এই তিনটা গাছ লাগাবেন। কারণ, গাছ আপনাদের আর্থিকভাবেও মূল্য দেবে,পরিবেশও রক্ষা হবে। আর সেই সাথে সাথে পুষ্টির জোগানও দেবে।
 
তিনি বলেন, আমি আমাদের প্রত্যেকটা সহযোগী সংগঠন এবং আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী, আমাদের কৃষকলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ সকল সহযোগী সংগঠন, এমনকি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে শুরু করে সকলকে আমি আহ্বান জানাবো, মুজিব আদর্শে যারা বিশ্বাস করেন প্রত্যেকে অন্তত তিনটি করে গাছ লাগাবেন, তিনটি গাছ।

প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে, জাতির পিতার আদর্শ নিয়ে এই বাংলাদেশকে আমরা গড়ে তুলতে চাই। আমাদের সবুজ শ্যামল বাংলাদেশ আরও সবুজ হোক, আরও সুন্দর হোক এবং আমাদের পরিবেশ যেন ঠিক থাকে।

তিনি বলেন, পরিবেশ এবং প্রতিবেশ ঠিক রেখে এই বাংলাদেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়ন আমরা করতে চাই। সেই উন্নয়নের জন্যই আমাদের এই পদক্ষেপ। 

আওয়ামী লীগের জনকল্যাণমূলক কাজের কথা তুলে ধরে দলটির সভাপতি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় আমাদের দেশের কল্যাণে কাজ করে, জাতির কল্যাণে কাজ করে। জাতির পিতা আমাদের দেশ স্বাধীন করে দিয়েছেন। আমরা জাতির আদর্শ নিয়েই আমাদের সকল পদক্ষেপ নিয়ে থাকি।

জাতীয় বিভাগের আরো খবর