সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

করোনায় আক্রান্ত হয়ে না ফেরার দেশে সাংবাদিক সৈয়দ শাহজাহান

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ২৮ এপ্রিল, ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে না ফেরার দেলে চেলে গেলেন প্রবীণ সাংবাদিক বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের প্রেস সচিব, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শাহজাহান।

আজ বুধবার বিকালে রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে সহ বহু গুনগ্রাহী রেখে গেছেন।

গত ২৩ এপ্রিল থেকে রাজধানীর উত্তরার বেসরকারী ক্রিসেন্ট হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন ৭৮ বছর বয়সী এই সাংবাদিক। সৈয়দ শাজাহানের স্ত্রী সৈয়দা জাহানারা শেফালী জানান, গত বৃহস্পতিবার (২২ এপ্রিল) অসুস্থ বোধ করলে তার নমুনা পরীক্ষা করা হয়। পরে তার করোনা পজিটিভ আসে। ২৩ এপ্রিল রাত প্রায় আড়াইটার দিকে ক্রিসেন্ট হাসপাতালে সৈয়দ শাজাহানকে ভর্তি করা হয়।

অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের আইসিইউ শয্যায় রাখা হয়। সৈয়দ শাহজাহানের ভাতিজা সৈয়দ শফিউল আলম বলেন, বুধবার দুপুরের পর থেকে চাচার অবস্থার অবণতি ঘটে।

বিকালে অক্সিজেন লেবেন একেবারে কমে যাওয়ায় লাইফ সাপোর্ট খুলে দিয়ে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন। তার লাশ জামালপুর শহরের এক নং ওয়ার্ডে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়ার পর সেখানে জানাযা শেষে দাফন হবে। সৈয়দ শাহজাহান দৈনিক ইত্তেফাকে প্রায় ৪৫ বছর সাংবাদিকতা করেন।

এই সময়ে প্রাচীন এই পত্রিকাটির প্রধান প্রতিবেদক, শিফট ইনচার্জ সহ বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের এই সদস্য। তিনি কচি-কাঁচার আসরের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গেও ছিল তাঁর বেশ ঘনিষ্ঠতা। জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য জামালপুরের এই কৃতি সন্তান।

 

গণমাধ্যম বিভাগের আরো খবর