সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

কবিতা উৎসবে ১০ হাজার কবিতাপ্রেমীর সমাগম ঘটবে: জাতীয় কবিতা পরিষদ

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৩০ পিএম, ৩০ জানুয়ারি, ২০২৩

‍‍`বাংলার স্বাধীনতা আমার কবিতা‍‍` এই শ্লোগানে উজ্জীবিত হয়ে জাতীয় কবিতা পরিষদের আয়োজনে আগামী ১ ও ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে জাতীয় কবিতা উৎসব।

 

‍‍`বাংলার স্বাধীনতা আমার কবিতা‍‍` এই শ্লোগানে উজ্জীবিত হয়ে পহেলা ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাকিম চত্বরে অনুষ্ঠিত হতে যাওয়া ৩৫তম জাতীয় কবিতা উৎসবে ১০ হাজার কবিতাপ্রেমীর সমাগম ঘটবে বলে ধারণা জাতীয় কবিতা পরিষদের কর্তাব্যক্তিদের।

 

সোমবার (৩০ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরে ‘জাতীয় কবিতা পরিষদ’।

 

এবারের কবিতা উৎসব উদ্বোধন করবেন কবি আসাদ চৌধুরী।

 

ভারত, বাংলাদেশ,নেপাল ও শ্রীলঙ্কাসহ বিভিন্ন ভাষাভাষীর ১০ হাজার কবি ও কবিতা প্রেমীরা এই উৎসবের যোগ দেবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

 

দুই দিনের এই উৎসবে সারা দেশ এবং বিভিন্ন ভাষাভাষীর কবিরা কবিতা পাঠ, আবৃত্তি, কবিতার গান, সেমিনার ও বিভিন্ন প্রকাশনা প্রকাশ করবে।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক কবি শিহাব সরকার লিখিত বক্তব্য উপস্থাপন করেন জাতীয় কবিতা পরিষদের সাধারণ সম্পাদক কবিতারিক সুজাত, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান সুলতান, সাবেক সাধারণ সম্পাদক কবি আসলাম সানি ও সাংগঠনিক সম্পাদক কবি দিলারা জামান।

 

একুশে সংবাদ.কম/চ.ট.প্র/জাহাঙ্গীর

সাহিত্য বিভাগের আরো খবর