সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বই মেলায় আসছে সাখাওয়াত হোসেনের প্রথম কাব্যগ্রন্থ ‍‍‘তবুও বাঁচতে হবে‍‍’

একুশে সংবাদ প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ২৯ জানুয়ারি, ২০২৩

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী ও তরুণ লেখক সাখাওয়াত হোসেন। ছোটবেলা থেকেই তিনি লেখালেখির সঙ্গে যুক্ত। সমাজে ঘটে যাওয়া নানা অপকর্মের নিশ্চুপ প্রতিবাদস্বরূপ এবার তিনি লিখে ফেললেন কাব্যগ্রন্থ। আর তার লেখা কাব্যগ্রন্থের নাম ‘তবুও বাঁচতে হবে’। এটিই তার লেখা প্রথম কাব্যগ্রন্থ।

 

মাহাবুব আলম সরকারের প্রচ্ছদে ‘তবুও বাচতে হবে’ কাব্যগ্রন্থটি দর্শনার্থী ও পাঠকদের জন্য আসন্ন বইমেলায় বই বাজার প্রকাশনীর স্টলে পাওয়া যাবে। এর পাশাপাশি বইটি রকমারি ডটকম ও সাখাওয়াত হোসেনের ফেসবুক আইডি থেকে সরাসরি প্রি-অর্ডার করা যাবে।

 

জীবনের প্রথম প্রকাশিত বই সম্পর্কে সাখাওয়াত হোসেন বলেন, আমি মূলত কবিতার মানুষ না। আমি একজন খুব সাধারণ চিন্তাধারার মানুষ। তবে হ্যাঁ, সমাজের অপকর্মগুলো আমার দৃষ্টিতে আটকা পড়ে যায় এবং সেই সব অপকর্মগুলোর নিশ্চুপ প্রতিবাদ আমার এই কবিতাগুলো। এই তো কিছুদিন গত হলো নোয়াখালীতে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণ করে গলাকেটে হত্যা করেছে এক গৃহশিক্ষক। এসব অপরাধগুলোর বিরুদ্ধে স্বীয় হস্তে প্রতিবাদ করার মতো সুপুরুষ হয়ে উঠতে পারিনি। জগত আমাকে চির স্বাধীনতা দিলেও সময় আমাকে পড়িয়ে রেখেছে অদৃশ্য এক শেকল। কবিতাগুলোর মধ্যে রয়েছে অপরাধের বিরুদ্ধে সোচ্চার প্রতিবাদ, একজন ব্যর্থ প্রেমিক-প্রেমিকার অব্যক্ত কথা, শৈশবের স্মৃতি বিজড়িত অতীত ও সমাজ বাস্তবতা।

 

তরুণ এই লেখক আরো বলেন, এটি আমার প্রকাশিত প্রথম কাব্যগ্রন্থ। আমি অনেক আনন্দিত। সবার কাছে অনুরোধ থাকবে বইটা পড়ার জন্য।

 

একুশে সংবাদ.কম/না.আ.প্রতি/সা’দ

সাহিত্য বিভাগের আরো খবর