সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

লকডাউন অমান্যে ৫ জনকে ৫১০০ টাকা অর্থদণ্ড  

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:০৭ পিএম, ২৬ জুলাই, ২০২১

দেশে ক্রমাগত বেড়েই চলছে করোনা সংক্রমণ, সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু। এ অবস্থায় ঈদুল আযহার পরপরই ১৪ দিনের কঠোর লকডাউনের গতকাল ৩য় দিনে ময়মনসিংহের তারাকান্দার বিভিন্ন স্থানে কঠোর বিধিনিষেধ এবং স্বাস্থ্যবিধি নিশ্চিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজাবে রহমত। 

গতকাল তারাকান্দা উপজেলার ভূষাগঞ্জ, ঢাকুয়া ও কেন্দুয়া বাজারে কঠোর বিধিনিষেধ এবং স্বাস্থ্যবিধি নিশ্চিতে অভিযান, মোবাইল কোর্ট পরিচালনা ও জরিমানা করেন । এসময় স্বাস্থ্যবিধি অমান্য করায় ৫টি মামলায় ৫ ব্যক্তিকে ৫১০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয় । অভিযানে পুলিশ ফোর্স, তারাকান্দা থানা সহযোগিতা করেন।

অভিযানে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে সরকারের বিধি-নিষেধ অমান্য করায় সংক্রামক রোগ- প্রতিরোধ ও নির্মুল আইন-২০১৮ এর আইনে এ জরিমানা করেন। 

উপজেলা উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজাবে রহমত বলেন করোনা মোকাবেলায়, সরকার ঘোষিত কঠোর লকডাউনে বিধি-নিষেধ অমান্য করায়; অর্থদণ্ড আরোপ করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। পাশাপাশি তিনি সকলকে লকডাউন মেনে চলার আহ্বান করেন।


একুশে সংবাদ/রাজিব/ব

আইন আদালত বিভাগের আরো খবর