সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

আরব আমিরাতে ড্রোন হামলা

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:৩২ পিএম, ১৭ জানুয়ারি, ২০২২
ছবি: সংগৃহীত

সোমবার (১৭ জানুয়ারি) আরব আমিরাতের রাজধানী আবু ধাবিতে তিনটি তেলবাহী ট্যাংকারে বিস্ফোরণে অন্তত ৩ জন নিহত হয়েছে, আহত হয়েছে ৬ জন। এই সময় আবু ধাবি ইন্টারন্যাশনাল বিমানবন্দরের একটি নির্মাণ স্থাপনায় অগ্নিকাণ্ড ঘটে।

আবু ধাবি কর্তৃপক্ষ এই হতাহত এবং অগ্নিকাণ্ডের তথ্য নিশ্চিত করেছে। তবে এর আগে ইয়েমেনের বিদ্রোহীগোষ্ঠী হুথি আমিরাতে ড্রোন হামলা চালানোর দাবি করেছে।

আবু ধাবি পুলিশ বলছে, মুসাফফাহ শিল্পাঞ্চলের কাছে তেল কোম্পানি এডিএনওসির একটি গুদামের পার্শ্ববর্তী এলাকায় তিনটি তেলবাহী ট্যাংকার ট্রাকে বিস্ফোরণ ঘটেছে। এছাড়া আবু ধাবি ইন্টারন্যাশনাল বিমানবন্দরে একটি নির্মাণ স্থাপনায় আগুন ছড়িয়ে পড়েছে। আমিরাতে ট্যাংকার বিস্ফোরণে নিহতদের দু’জন ভারতীয় এবং অন্যজন পাকিস্তানি প্রবাসী বলে দুবাই পুলিশ নিশ্চিত করেছে। তবে আহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেনি পুলিশ। আহতরা হালকা অথবা মাঝারি জখম হয়েছেন। বিস্ফোরণে হতাহতদের মধ্যে কোনও বাংলাদেশি আছেন কি-না তা নিশ্চিত হওয়া যায়নি।

রাষ্ট্রায়ত্ত সংবাদসংস্থা ওয়াম দেশটির পুলিশের এক বিবৃতির বরাত দিয়ে বলেছে, প্রাথমিক তদন্তে উভয় স্থানে ছোট বিমানের কিছু অংশ পাওয়া গেছে। যা সম্ভবত ড্রোনের এবং এ কারণে বিস্ফোরণ ও আগুনের ঘটনা ঘটে থাকতে পারে। তবে এই ঘটনায় উল্লেখযোগ্য ক্ষয়ক্ষতি হয়নি এবং পূর্ণাঙ্গ তদন্ত শুরু হয়েছে বলে পুলিশের বিবৃতিতে জানানো হয়েছে।

একুশে সংবাদ/রাফি

আন্তর্জাতিক বিভাগের আরো খবর