সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ভারতে ফের মৃত্যু ৪ হাজার ছাড়িয়েছে, বেড়েছে আক্রান্তের পরিমান 

একুশে সংবাদ প্রকাশিত: ০১:১৬ পিএম, ১৩ মে, ২০২১

আবারও দ্রুততালে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভারতে মৃত্যু ও আক্রান্তের হার।দু দিনের ব্যাবধানে গতকাল থেকে আবারও বাড়ছে শনাক্তের হার।   

ইতোমধ্যে করোনায় গত ২৪ ঘণ্টায় ভারতে ৪ হাজার ১২৬ জনের মৃত্যু হয়েছে। যা গতকাল বুধবার এর থেকে কিছুটা কম। বুধবার দেশটিতে মৃত্যু হয়েছিল ৪ হাজার ২০০ জনের। 

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (১৩ মে) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ১২৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৫৮ হাজার ৩৫১ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬২ হাজার ৪০৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৩৭ লাখ ২ হাজার ৮৩২ জন।

করোনার দ্বিতীয় ঢেউয়ে অনেকটাই নাকাল অবস্থা প্রতিবেশী দেশ ভারতের।প্রতিদিনই ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে হাজার হাজার মানুষ।ফলে তৈরী হচ্ছে অক্সিজেনের অভাব এতে হাসপাতাল প্রাঙ্গণেই প্রাণ হারাচ্ছে অনেকে। 

বর্তমানে দেশটি আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে।

একুশে সংবাদ/তাশা

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৫ লাখ ৮৬ হাজার ১৩৬ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৭ হাজার ৭৮৫ জনের।

আন্তর্জাতিক বিভাগের আরো খবর