সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

পলাতক অপরাধী খুনের হুমকি দিলো মালালাকে!

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ১৮ ফেব্রুয়ারি, ২০২১

ফিরে এল নয় বছর আগের বিভীষিকা। ২০১২ সালে মালালা ইউসুফজাইকে গুলি করেছিল সন্ত্রাসবাদীরা। সেই ঘটনায় শিউরে উঠেছিল গোটা বিশ্ব। তখন মালালা ছিলেন স্কুলছাত্রী। আজ তিনি নোবেলজয়ী প্রভাবশালী। 

কিন্তু এত বছরেও আততায়ীর মানসিকতায় কোনও বদল হয়নি। আবারও মালালাকে টুইট করে খুনের হুমকি দিয়েছে সে। সেই হুমকির জবাবে মুখ খুললেন মালালাও। কাঠগড়ায় তুললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে।

সরাসরি টুইটারে হুমকি দিয়ে ‘তহরিক-ই-তালিবান পাকিস্তান’-এর প্রাক্তন মুখপাত্র এহসান জানিয়েছে, ”পরের বার আর কোনও ভুল হবে না।” অর্থাৎ আবারও মালালাকে গুলি করার সুযোগ পেলে সে লক্ষ্যভেদ করবে। এহেন ভয়ংকর হুমকির পরে তার অ্যাকাউন্ট চিরতরে বন্ধ করে দিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

ওই টুইটটি শেয়ার করেই মালালা কার্যত কাঠগড়ায় তুললেন পাক প্রধানমন্ত্রী ও পাক সেনাকে। ঠিক কী লিখেছেন মালালা? টুইটারে তাকে লিখতে দেখা যায়, ”তহরিক-ই-তালিবান পাকিস্তানের প্রাক্তন মুখপাত্র আমার ও আরও অনেক নিরীহ মানুষের উপরে হামলার দায় স্বীকার করেছে। এবার সে সোশ্যাল মিডিয়ায় হুমকিও দিতে শুরু করেছে। ও কী করে পালাল?” এরপরই তিনি ট্যাগ করে দেন পাক সেনা ও ইমরান খানকে।

প্রসঙ্গত, গত বছরের জানুয়ারি মাসে পাকিস্তানের জেল থেকে পালিয়ে যায় এহসান। সেই সময় বিরোধীরা এই ইস্যু নিয়ে প্রতিবাদের ঝড় তোলে। পাক প্রধানমন্ত্রীর ‘নিপাট অপদার্থতা’র কারণেই এহসান পালিয়েছে বলে অভিযোগ করে তারা। পরে এহসান একটি অডিও বার্তা পোস্ট করে নিজের জেল থেকে পালানোর কথা ঘোষণা করে।

একুশেসংবাদ/অমৃ

আন্তর্জাতিক বিভাগের আরো খবর