সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

২০২২ সালেই আসছে গুগলের স্মার্টওয়াচ

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:০১ পিএম, ৬ ডিসেম্বর, ২০২১
ছবি: সংগৃহীত

একুশে সংবাদ: প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জের প্রতিবেদনে জানা যায়, আগামী বছরই অর্থাৎ ২০২২ সালেই গুগলের স্মার্টওয়াচ বাজারে আসছে বলে ঘোষণা দিয়েছে গুগল। বেশ কয়েক বছর ধরেই গুগল স্মার্টওয়াচ আনছে বলে গুঞ্জন শোনা যাচ্ছিল। এবার তা সত্যি হতে চলেছে। 

কয়েক বছর ধরে এই স্মার্টওয়াচ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে গুগল। তাদের পিক্সেল ওয়াচের কোডনেম হবে রোহান। ফ্রেমবিহীন ওয়্যার অপারেটিং সিস্টেম পরিচালিত ডিভাইসটির ডিসপ্লে গোলাকার হবে। গুগল স্মার্টওয়াচ সফটওয়্যারের নতুন ভার্সন দেওয়া হতে পারে এই হাতঘড়িতে।

মার্কেট রিসার্চ ফার্ম কাউন্টারপয়েন্ট-এর রিপোর্ট বলছে, ২০২১ সালের তৃতীয় কোয়ার্টার পর্যন্ত গ্লোবাল স্মার্টওয়াচ শিপমেন্টে সব থেকে এগিয়ে অ্যাপল। দুইয়ে স্যামসাং। এর পর অ্যামাজনফিট, আইএমওও, হুয়াই। তবে মনে করা হচ্ছে, গুগল পিক্সেল ওয়াচ সরাসরি অ্যাপেল ওয়াচ-এর সঙ্গে টক্কর দেবে।

গুগলের স্মার্টওয়াচে অন্যান্য সাধারণ স্মার্টওয়াচের মতো থাকবে হার্ট রেট সেন্সর ও স্বাভাবিক ব্যাটারি ক্ষমতাসম্পন্ন। সূত্রমতে, প্রচলিত রিস্ট ব্যান্ডের বদলে এ স্মার্টওয়াচে গুগল নামাঙ্কিত স্ট্র্যাপ থাকবে। এছাড়া নাইটলাইট নামে ফিটবিটের মতো ফিচার থাকবে স্মার্টওয়াচটিতে।

একুশে সংবাদ//জা.নি//র.ন
 

তথ্য-প্রযুক্তি বিভাগের আরো খবর