সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বিশ্বে করোনায় নতুন মৃত্যু ৫৪৪, বেড়েছে শনাক্ত

একুশে সংবাদ প্রকাশিত: ১১:৫৮ এএম, ১৪ এপ্রিল, ২০২৩

বিশ্বেজুড়ে মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৫৪৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৮৬ হাজার ৬০৮ জন।

 

বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখ ২৬ হাজার ৯২৫ জনে। মহামারির শুরু থেকে আজ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৫৩ লাখ ২৭ হাজার ২৭ জনে।

 

শুক্রবার (১৪ এপ্রিল) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

 

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৫১ জনের এবং আক্রান্ত হয়েছে ৩ হাজার ৩৪৬ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে ফ্রান্সে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ২০৭ জন এবং মৃত্যু হয়েছে ৫৯ জনের।

 

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১২৫ জন এবং মারা গেছেন ৮০ জন। ভারতে আক্রান্ত হয়েছে ১০ হাজার ১৫৮ জন এবং মারা গেছেন ১৯ জন। জাপানে আক্রান্ত হয়েছে ১০ হাজার ১৭৬ জন এবং মারা গেছেন ৩২ জন। দক্ষিণ করিয়ায় আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৯২৬ জন এবং মারা গেছেন ১৪ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৭ হাজার ২৮২ জন এবং মারা গেছেন ৩৯ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮০ জন এবং মারা গেছেন ১৬ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ৯৮৭ জন এবং মারা গেছেন ১১ জন।

 

একইসময়ে পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ১ হাজার ৩৮৭ জন এবং মারা গেছেন ৯ জন। কলম্বিয়ায় আক্রান্ত হয়েছে ৪৮৬ জন এবং মারা গেছেন ৮ জন। অস্ট্রিয়া আক্রান্ত হয়েছে ১ হাজার ৩৭২ জন এবং মারা গেছেন ১৫ জন। পেরুতে আক্রান্ত হয়েছে ৪০৮ জন এবং মারা গেছেন ৩৬ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ৩৮ জন এবং মারা গেছেন ৬ জন। লাটভিয়ায় আক্রান্ত হয়েছে ২৬৭ জন এবং মারা গেছেন ১৫ জন। মালদোভায় আক্রান্ত হয়েছে ৬৮৩ জন এবং মারা গেছেন ১৪ জন। এস্তেনিয়ায় আক্রান্ত হয়েছে ৩৯২ জন এবং মারা গেছেন ৮ জন।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

 

একুশে সংবাদ.কম/চ.ট.প্র/জাহাঙ্গীর

স্বাস্থ্য বিভাগের আরো খবর