সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বিএসএমএমইউর নতুন উপ-উপাচার্য ডা. আতিকুর

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:২৪ পিএম, ২২ এপ্রিল, ২০২৪

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপ-উপাচার্য (একাডেমিক) হিসেবে নিয়োগ পেয়েছেন বক্ষব্যাধি বিভাগের অধ্যাপক ডা. মো. আতিকুর রহমান। আগে তিনি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন।

সোমবার (২২ এপ্রিল) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

এতে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মো. সাহাবুদ্দিন অধ্যাপক ডা. মো. আতিকুর রহমানকে আগামী ৪ বছরের জন্য বিএসএমএমইউর নতুন উপ-উপাচার্য (একাডেমিক) হিসেবে নিয়োগ প্রদান করেছেন।

অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস এবং জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট থেকে বক্ষব্যাধিতে এমডি ডিগ্রি অর্জন করে পেশাগত জীবনে দক্ষতা ও মেধার স্বাক্ষর রেখে চলেছেন। মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে ও চিকিৎসকদের অধিকার আদায়ে তিনি সব সময় সোচ্চার।

অধ্যাপক আতিক ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত। তিনি পালমোনারি হাইপারটেনশন সোসাইটি ও পালমোনারি রিহ্যাবিলিটেশন সোসাইটির সভাপতির দায়িত্ব পালন করছেন। কর্মক্ষেত্রে সাফল্যের ধারাবাহিকতায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ও ডিনের দায়িত্ব পালন শেষে দ্বিতীয় মেয়াদে কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন।

এ ছাড়াও তিনি বিশ্ববিদ্যালয় অর্থ কমিটির সভাপতি এবং সিন্ডিকেট সদস্য  ও বিশ্ববিদ্যালয়ের বক্ষব্যাধি বিভাগের অধ্যাপক।

অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান ১৯৬৯ সালের ১৫ মে সিলেটে জন্মগ্রহণ করেন।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা    

 

 

স্বাস্থ্য বিভাগের আরো খবর