সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বিশ্বে করোনায় ৭২৬ মৃত্যু, শনাক্ত লাখ ছাড়িয়েছে

একুশে সংবাদ প্রকাশিত: ১১:৪২ এএম, ৮ ফেব্রুয়ারি, ২০২৩

বিশ্বেজুড়ে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৫৫৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১ লাখ ৩৪ হাজার ৩৬০ জন।

 

বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৭৪ হাজার ৪৯৪ জনে। মহামারির শুরু থেকে আজ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৬৫ লাখ ৫৫ হাজার ২২৮ জনে।

 

বুধবার (৮ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

 

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় জাপানে মৃত্যু হয়েছে ১৬১ জনের এবং আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৪৩৮ জন। একই সময়ে তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৩৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৪৫ জনের।

 

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৭৫৭ জন এবং মারা গেছেন ১৭৩ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৯৯ জন এবং মারা গেছেন ৪২ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২১৭ জন এবং মারা গেছেন ৯৪ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১২০ জন এবং মারা গেছেন ১০ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬১৫ জন এবং মারা গেছেন ৪৩ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ১৪৪ জন এবং মারা গেছেন ৪ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৫৬০ জন এবং মারা গেছেন ৪ জন।

 

একই সময়ে, ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩৯২ জন এবং মারা গেছেন ৯ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৯৯৫ এবং মারা গেছেন ৪ জন। ইসরায়েল আক্রান্ত হয়েছেন ৮৬০ জন এবং মারা গেছেন ৭ জন। পেরুতে আক্রান্ত হয়েছেন ৪৭ জন এবং মারা গেছেন ১০ জন। পর্তুগালে আক্রান্ত হয়েছেন ৬৭১ জন এবং মারা গেছেন ১৯ জন। মালয়েশিয়ায় আক্রান্ত হয়েছেন ১৮৪ জন এবং মারা গেছেন ২ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৪৭ জন এবং মারা গেছেন ৬ জন।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

 

একুশে সংবাদ.কম/চ.ট.প্র/জাহাঙ্গীর

স্বাস্থ্য বিভাগের আরো খবর