সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে ৩ শতাধিক

একুশে সংবাদ প্রকাশিত: ১১:৪০ এএম, ২৩ জুন, ২০২২

বিশ্বজুড়ে করোনা মহামারিতে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বড় হচ্ছে। বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৫১৯ জনের আর শনাক্ত হয়েছে  ৭ লাখ ৬ হাজার ৯৬৬ জন।

 

বৃহস্পতিবার (২৩ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

 

এখন পর্যন্ত বিশ্বে মোট করোনায় আক্রান্ত হয়েছে ৫৪ কোটি ৬৫ লাখ ৩৬ হাজার ৪০৮ জন আর মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৪৫ হাজার ৪৬৪ জনের।

 

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে জার্মানিতে ১ লাখ ১৯ হাজার ৭৬২ জন আর মারা গেছে ১০৫ জন। এ সময় সবচেয়ে বেশি মারা গেছে  যুক্তরাষ্ট্রে ৩৯০ জন আর ৭৬ হাজার ৭৬৪ জন। 

 

একই সময়ে তাইওয়ানে ১৭১ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ২৪৬ জন। উত্তর কোরিয়ায় আক্রান্ত হয়েছে ১৫ হাজার ২৬০ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৭৩ জনের। ইতালিতে আক্রান্ত ৫৩ হাজার ৯০৫ জন এবং মৃত ৫০ জন। রাশিয়ায়  আক্রান্ত ৩ হাজার ৫৮ জন এবং মৃত্যু ৬৬ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৭৭ হাজার ৯৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৬৬ জনের। ব্রাজিলে মৃত ১৭৬ জন এবং আক্রান্ত ৭০ হাজার ২৮৫ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৬২ জন এবং আক্রান্ত ৩২ হাজার ৯৮৯ জন। গত ২৪ ঘণ্টায় কানাডায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৩১৭ জন এবং মৃত্যু হয়েছে ২৩ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৩৮৭ জন এবং ১৯ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৫৪৬ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। জাপানে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৯৯৮ জন এবং মৃত্যু ১২ জনের। যুক্তরাজ্যে  আক্রান্ত হয়েছে আরও ৩২ হাজার ৭২৭ জন এবং মৃত্যু হয়েছে ৭৭ জনের।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

 

 

একুশে সংবাদ.কম/ন.ফ.জা.হা

স্বাস্থ্য বিভাগের আরো খবর