সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

‘ওরা ওর পায়ের জুতোর যোগ্যও নয়!’ কেন এমন আক্রমণ করলেন অনুপম?

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:০১ পিএম, ১০ নভেম্বর, ২০২২

সিনেপ্রমীরা জানেন ভারতীয় সংস্কৃতির উপর নির্ভর করেই সূরজের প্রযোজনা সংস্থা ‘রাজশ্রী ফিল্মস’ ছবি তৈরি করে। ‘হাম অপকে হ্যায় কউন’, ‘হম সাথ সাথ হ্যায়’-এর মত ছবি তো সেটাই প্রমাণ করে। কিন্তু তা সত্বেও প্রায়শই নেটমাধ্যমে সমালোচনার শিকার হতে হয়। কেউ কেউ এই সংস্থাকে ‘সংস্কারী’ বলেও কটাক্ষ করে থাকেন। কেউ আবার বলেন সূরজ সময়ের সঙ্গে নিজেকে বদলাতে পারেননি।

 

সম্প্রতি এই বিষয়ে মুখ খুলেছেন ইন্ডাস্ট্রিতে সূরজের দীর্ঘ দিনের বন্ধু অনুপম খের। নিন্দকদের চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেছেন তিনি। এক সময়ের ‘হিট’ পরিচালকের একাধিক ছবিতে অভিনয় করেছিলেন অনুপম। প্রায় ৭ বছর পর আবার বলিউডে কামব্যাক করতে চলেছেন সূরজ। এবারে তাঁর বাজি ‘উঁচাই’। অনুপমকে বিষয়টা নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘বিগত পঁচাত্তর বছরে রাজশ্রী ফিল্মস ৬০টা ছবি তৈরি করেছে। ওদের সাংস্কৃতিক বিশ্বাস ওদের ছবিতে প্রতিফলিত হয়েছে। আমার মনে হয় কিছু বোকা লোক ওদের ‘সংস্কারী’ বলে দাগিয়ে দেওয়ার চেষ্টা করে!’’ সেই সঙ্গে অনুপম আরও বলেন, ‘‘ওই বোকা লোকগুলো শুধু মানুষকে ধাক্কা দিতেই পছন্দ করে। আরে ওরা সূরজের পায়ের জুতোর যোগ্যও নয়!’’

 

অনুপমকে সমর্থন করেছেন ছবির অপর অভিনেতা বোমান ইরানি। তাঁর কথায়, ‘‘সূরজের ভাবনাকে ওই লোকগুলো বুঝতে পারে না বলেই এই ধরনের কাজ করে।’’ প্রসঙ্গত, এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন।

একুশে সংবাদ/ আ.বা/ রখ

বিনোদন বিভাগের আরো খবর