সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বিএএফ শাহীন কলেজে ‍‍`পঞ্চম ইংলিশ ল্যাঙ্গুয়েজ সামিট‍‍`

একুশে সংবাদ প্রকাশিত: ০৯:২৪ পিএম, ১ জানুয়ারি, ২০২৩

বিএএফ শাহীন কলেজ ঢাকার স্কুল শাখার সর্ববৃহৎ ক্লাব ‍‍`ইংলিশ ল্যাঙ্গুয়েজ ও লিটেরেচার ক্লাব‍‍` আয়োজন করতে চলেছে তাদের পঞ্চম ‍‍`ইংলিশ ল্যাঙ্গুয়েজ সামিট‍‍`। এই সামিটে অংশ নেবে সকল স্কুলের ৫ম থেকে ১২শ শ্রেনীর শিক্ষার্থীরাও।

 

ইতিপূর্বে এই সামিটে অংশ নিয়েছেন প্রায় ২০০০ শিক্ষার্থী। এবারো শ্রেনীভিত্তিক মোট ৩টি গ্রুপের শিক্ষার্থীরা অংশ নিবে মোট ১২টি সেগমেন্টে। আর এসকল সেগমেন্টে অংশগ্রহণের মাধ্যমে তারা বাড়িয়ে নিতে পারে তাদের ইংরেজী দক্ষতা।

 

১৭ই ফেব্রুয়ারি উদ্বোধন করা হবে এই জাকজমক আয়োজন। আর ১৯ ফেব্রুয়ারী ‍‍`ক্লোজিং সেরেমনি ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে‍‍`র মাধ্যমে পর্দা নামবে এই আয়োজনের। আর এই তিনদিন স্কুল বিএএফ শাহীন ঢাকা ক্যাম্পাসে দেশের বিভিন্ন প্রান্তের শিক্ষার্থীরা অংশ নিবেন। 

 

চলতি বছর এপ্রিল মাসে, ক্লাবটি আরো একটি ল্যাঙ্গুয়েজ ফেস্ট এর আয়জন করে যাতে সমগ্র বাংলাদেশ এর প্রায় ২ হাজার শিক্ষার্থী অংশগ্রহন করে। আয়জনটির পুরস্কার  বিতরণী অনুষ্ঠানে বি এ এফ শাহীন কলেজ হল এ বিজয়ী শিক্ষার্থীদের  অংশগ্রহনের মাধ্যমে পরিপুর্নতা লাভ করে। ৮টি সেগমেন্ট থেকে প্রায় ৭২ জন শিক্ষার্থী দের পুরষ্কৃত করা হয় যার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের ভিতরের প্রতিভা বিকাশ করতে সক্ষম হয়।

 

শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের প্রক্রিয়াটি অনলাইনে সম্পন্ন করছে ক্লাবটি। ‍‍`বিএএফ শাহীন কলেজ ঢাকা ইংলিশ ল্যাঙ্গুয়েজ ও লিটেরেচার ক্লাব‍‍` পেইজ থেকে শিক্ষার্থীরা এই বিশাল সামিটে অংশ নেওয়ার জন্য তাদের রেজিস্ট্রেশন সম্পন্ন করছেন।

 

এবারের জাতীয় ফেস্টিভ্যাল এর সাথে আগের তার ভিন্নতা এখানেই যে এবার আরো বড় পরিসরে তা আয়জন করা হবে। এছাড়াও বিজয়ীদের দেওয়া হবে সম্মানি হিসেবে প্রাইজ মানি এবং ক্যাম্পাস প্রতিনিধি দের কেও পুরষ্কৃত করা হবে উপহার টাকা দিয়ে। ফেস্টিভ্যাল এর শেষ দিনে উদ্বোধন করা হবে “বাংলাদেশ ল্যাঙ্গুয়েজ ক্লাব কনসোর্টিয়াম” যা ভাষাগত দক্ষতা বৃদ্ধিতে সর্বকালীন কাজ করে যাবে।


একুশে সংবাদ.কম/প্রতি/সা’দ

শিক্ষা বিভাগের আরো খবর