সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বিওইএ ও ওপেন স্কুলের মধ্যে চুক্তি স্বাক্ষর

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:২৪ পিএম, ২৯ এপ্রিল, ২০২৪

দেশের অন্যতম ব্যতিক্রমধর্মী শিক্ষা উদ্যোগের প্রতিষ্ঠান বাংলাদেশ অনলাইন এন্ট্রেপ্রেইনার্স এসোসিয়েশন (বিওইএ) এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় যৌথভাবে দেশব্যাপি একটি নতুন শিক্ষা কার্যক্রম চালু করতে যাচ্ছে। এতে দেশজুড়ে অনলাইন উদ্যেক্তাদের নানাবিধ বিষয়ে সার্টিফিকেট ভিত্তিতে শিক্ষাকার্যক্রমের অপার সম্ভাবনার সূত্রপাত হতে যাচ্ছে।

সোমবার (২৯ এপ্রিল) সকাল ১১ টার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সেমিনার হলে এই যৌথ কার্যক্রমের সমঝোতা চুক্তি অনুষ্ঠিত হয়।

এসময় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে উপস্থিত ছিলেন, ভাইস চ্যান্সেলর প্রফেসর সৈয়দ হুমায়ুন আখতার, প্রো-ভিসি প্রফেসর মাহবুবা নাসরীন, ডীন প্রফেসর ডঃ সাবিনা ইয়াসমীন, রেজিস্ট্রার ডঃ মোঃ শফিকুল আলম, প্রফেসর ডঃ রাফসান মাহমুদ, সহযোগী অধ্যাপক মেহেরিন মুসজারিন রত্না,সহযোগী অধ্যাপক ডঃ মোঃ শহিদুর রহমান, সহযোগী অধ্যাপক ডঃ মোঃ আব্দুস সাত্তার, সহযোগী  অধ্যাপক ডঃ মোঃ মিজানুর রহমান, ভিসি প্রফেসর সৈয়দ হুমায়ুন আখতার।

বাংলাদেশ অনলাইন এন্ট্রেপ্রেইনার্স এসোসিয়েশন (বি ও ই এ) থেকে উপস্থিত ছিলেন: প্রেসিডেন্ট মোস্তারি মোরশেদ স্মৃতি, ভাইস প্রেসেডেন্ট অর্পিতা চৌধুরী, 
সাধারণ সম্পাদক আখতারুজ্জামান মিঠু, যুগ্ম সম্পাদক মাজেদা মোরশেদ ডেইজি, পরিচালক শুভ্র দেব, অর্থ পরিচালক ডাঃ জাহিদুল ইসলাম।

এসময় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়-এর ভাইস চ্যান্সেলর প্রফেসর সৈয়দ হুমায়ুন আখতার এই চুক্তি স্বাক্ষরকে সময়োপযোগী উদ্যোগ বলে অভিহিত করেন।

বাংলাদেশ অনলাইন এন্ট্রেপ্রেইনার্স এসোসিয়েশন (বি ও ই এ)-এর প্রেসিডেন্ট মোস্তারি মোরশেদ স্মৃতি এই উদ্যাগের সাফল্যেও নিশ্চয়তা দিয়ে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কে সাধুবাদ জানান এবং অচিরেই এর কার্যক্রমের প্রসারের অংগীকার ব্যক্ত করেন।

উভয় প্রতিষ্ঠানের বরাত দিয়ে বলা হয়েছে, এই কার্যক্রম দেশজুড়ে নবীন বা অভিজ্ঞ নির্বিশেষে সকল অনলাইন উদ্যোক্তাদের বিভিন্ন ক্ষেত্রে নিজেদের দক্ষতা বৃদ্ধিতে ব্যাপক সহায়তা করবে। উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের দূর শিক্ষণ কাঠামোর বদৌলতে এই কার্যক্রম দ্রুত এবং সহজেই দেশব্যাপি গ্রহণযোগ্য হয়ে উঠবে।

 

একুশে সংবাদ/ন.প্র/জাহা

 

শিক্ষা বিভাগের আরো খবর