সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

তরুন-তরুণীদের প্রশিক্ষণ পুঁজি ও প্রযুক্তিগত সহায়তা দিয়ে স্মার্ট উদ্যোক্তা তৈরী করা হবে দেশে

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:৩১ পিএম, ৩ জুন, ২০২৩

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, আমরা ৬৪ টি জেলাসহ ১০০ টি জায়গায় স্মার্ট কর্মসংস্থান মেলা করছি, তরুন-তরুণীদের প্রশিক্ষণ পুঁজি ও প্রযুক্তিগত সহায়তা দিয়ে স্মার্ট উদ্যোক্তা তৈরী উদ্যোগ নিয়েছি সরকার। আর এসব মেলায় অংশগ্রহণকারী নারী ও পুরুষ উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যসহ আম অনলাইনের মাধ্যমে দেশ-বিদেশে মার্কেটিং ও লিংক সৃষ্টি করে তাদের আয়ের পথ নিশ্চিত করা।

 

শনিবার (৩ জুন) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ টাউন ক্লাবে “নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন এর উদ্দোগে রাজশাহী বিভাগীয় আম মেলা ও উদ্যোক্তা সম্মেলন জেলা প্রশাসক একেএম গালিভ খানের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ, ডাঃ সামিল উদ্দিন আহম্মেদ শিমুল এমপি, ফেরদৌসী ইসলাম জেসী এমপি, নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ও মেন্টর ইকবাল বাহার জাহিদ, উদ্যোক্তা বন্যা পারভেজ ও মোঃ হাফিজুর রহমান।

 

এর আগে প্রতিমন্ত্রী টাউন ক্লাব চত্বরে আমমেলার উদ্বোধন করেন। মেলার স্টলে বিভিন্ন জাতের আম, আমের বিভিন্ন রকমের আচার, নকঁশিকাথাসহ বিভিন্ন পণ্য শোভা পায়।

 

এছাড়া মেলায় বাংলাদেশের বিভিন্ন স্থান থেকে উদ্যোক্তা, ফি লান্স্যার, স্কুল-কলেজ ও বিশ^বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করে।

 

একুশে সংবাদ/আ.ও.প্র/জাহা

সারাবাংলা বিভাগের আরো খবর