সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

রাজশাহীতে আজও পরিবহন ধর্মঘট, জনদুর্ভোগ চরমে

একুশে সংবাদ প্রকাশিত: ০২:২৭ পিএম, ২ ডিসেম্বর, ২০২২

রাজশাহীতে বাসের পর এবার ধর্মঘটে যাত্রীবাহী ছোট যানবাহনগুলোও। সকল সড়কে অবাদ চলাচল ও হয়রানিমুক্ত রেজিস্টেশনের দাবিতে রাজশাহীতে অনিদিষ্টকালের জন্য ধর্মঘটে গেছে সিএনজি চালিত অটোরিকশা ও ত্রিহুল এবং হিউম্যান হলার ও লেগুনা মালিক সমিতি।

শুক্রবার সকাল থেকে তারা ধর্মঘট শুরু করে। ফলে রাজশাহীতে এই যাত্রীবাহী ছোট যানবহনগুলো চলাচল করছে না। রাজশাহীর অভ্যন্তরীণ রুটে এই যানবাহনগুলো চলাচল করে থাকে।

রাজশাহী সিএনজি চালিত অটোরিকশা (মিশুক) মালিক সমিতির সহ-সভাপতি আহসান হাবিব বলেন, সিএনজি চালিত অটোরিকশা ও ত্রিহুল এবং হিউম্যান হলার ও লেগুনা জেলার অভ্যন্তরণী রুটে চলাচল করে। কিন্তু সকল সড়কে আমরা অবাদে চলাচল করতে পারি না। বাধা দেয়া হয়। এছাড়াও নতুন অটোরিকশা কেনা হলে তার রেজিস্টেশন করতে হয়রানির শিকার হতে হয়। এ কারণে আমরা ধর্মঘটে যেতে বাধ্য হয়েছি।

তিনি বলেন, দুই দফা দাবির বিষয়ে বৃহস্পতিবার রাতে মালিক সমিতির যৌথ বৈঠক হয়। সেই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার সকাল থেকে অনিদিষ্টকালের জন্য আমাদের ধর্মঘট শুরু হয়েছে। তবে প্রশাসনের পক্ষ থেকে দাবি মানার আশ্বাস পেলে ধর্মঘট প্রত্যাহার করা হবে।

এর একদিন আগে বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগের আট জেলায় অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু হয়। এতে রাজশাহী থেকে সকল যাত্রীবাহী বাস ও পন্যবাহী যানবাহন বন্ধ রয়েছে।

 

একুশে সংবাদ.কম/এ.আ.বা/বাইজীদ_সা’দ
 

সারাবাংলা বিভাগের আরো খবর