সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

চুয়াডাঙ্গায় ভ্রাম্যমাণ অভিযানে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:২৫ পিএম, ৩০ নভেম্বর, ২০২২

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জয়রামপুর বাজারে ভ্রাম্যমাণ অভিযানে মুদিখানা, বেকারি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করেছে ভোক্তা অধিকার। অভিযানে বিভিন্ন অভিযোগে ২টি বেকারির দোকানে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়।

 

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে জয়রামপুর মোড়ে অবস্থিত বিভিন্ন ব্যাবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে এই জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

 

ভোক্তা অধিকার সূত্রে জানা যায়, বুধবার দুপুরে চুয়াডাঙ্গার জয়রামপুর মোড়ে অবস্থিত মেসার্স বন্ধু বেকারিতে তদারকিকালে অস্বাস্থ্যকরভাবে বেকারি পণ্য তৈরির প্রমাণ পাওয়া যায়। এছাড়া তৈরি করা পণ্যের যথাযথ মোড়কীকরণবিধি (মেয়াদ, মুল্য ইত্যাদি) অমান্য করে বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মফিজুর রহমানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৭ হাজার টাকা জরিমানা করা হয় এবং অনিয়মগুলো সংশোধনের নির্দেশনা দেয়া হয়।

 

পরবর্তীতে মেসার্স মা বাবার দোয়া বেকারিতে দেখা যায় মেয়াদ উত্তীর্ণ ময়দা দিয়ে বানানো হচ্ছে কেক, বিস্কুট ও পাউরুটি। এছাড়া যথাযথ মোড়কীকরণবিধি ও স্বাস্থ্যবিধিও মানা হচ্ছেনা। উক্ত অপরাধে মালিক রবিউল ইসলামকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে ২টি প্রতিষ্ঠানকে মোট ১৯ হাজার টাকা জরিমানা করা হয় এবং সবাইকে সতর্ক করে দেয়া হয়।

 

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একটি টিম।

 

একুশে সংবাদ/হা.নি.প্রতি/পলাশ

সারাবাংলা বিভাগের আরো খবর