সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

খোলা বাসে ইন্টার মিলানের শিরোপা উৎসব

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ২৯ এপ্রিল, ২০২৪

শিরোপা উৎসব করেছে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান। মিলানে খোলা বাসে বিজয় প্যারেডে অংশ নিয়েছেন ফুটবলাররা। হাকান কালহানগলুর জোড়া গোলে দশ জনের তোরিনোকে ২-০ গোলে হারিয়ে উল্লাসে মাতে নেরাজ্জুরিরা।

আতশবাজীর ঝলকানিতে মুখোরিত ছিলো সানসিরোর আকাশ। ২০তম শিরোপার আনন্দে ফুটবলারদের সঙ্গে গা ভাসান নেরাজ্জুরি সমর্থকরা। তবে আগের ম্যাচেই লিগ টাইটেলের দেখা পায় ইন্টার মিলান। গেলো সোমবার প্রথমবারের মত মিলান ডার্বিতে নিষ্পত্তি হয় শিরোপা। যেখানে এসি মিলানকে ২-১ গোলে হারায় ইন্টার। টানা ২৮ ম্যাচ অপরাজিত থেকে এই কীর্তি গড়ে ইনজাঘি শীষ্যরা।

 

এদিকে, ত্রিমুখী লড়াই থেকে অনেকটাই বেরিয়ে এসেছে প্রিমিয়ার লিগ। শেষ দুই ম্যাচ থেকে মাত্র এক পয়েন্ট পাওয়ায় রেস থেকে প্রায় ছিটকে গেছে লিভারপুল। দ্বৈরথ মূলত ম্যানচেস্টার সিটি আর আর্সেনালকে ঘিরে। এক ম্যাচ বেশি খেলে সিটিজেনদের চেয়ে ১ পয়েন্টে এগিয়ে গানাররা। দুই দলই পরের ম্যাচ গুলোতে জয় পেলে ২ পয়েন্টে এগিয়ে থেকে টানা চতুর্থ বারের মত শিরোপা যাবে ইত্তিহাদে।

শিরোপা নিষ্পত্তি হয়েছে ফ্রেঞ্চ লিগে। টানা তৃতীয়বার চ্যাম্পিয়ন পিএসজি। আগের দিন ড্র করলেও লিঁওর বিপক্ষে মোনাকোর হারে নিশ্চিত হতো পিএসজির চ্যাম্পিয়নশিপ টাইটেল। কেননা চার ম্যাচ হাতে রেখে পারিশিয়ানরা এগিয়ে ছিলো ১২ পয়েন্টে। শেষ পর্যন্ত তাই হয়েছে। ঘরের মাঠে লিঁওর জয় ৩-২ গোলে। এতে করে শেষ ১১ লিগে দশমবারের মত শিরোপার দেখা পেলো পিএসজি।


একুশে সংবাদ/এস কে    

খেলাধুলা বিভাগের আরো খবর