সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

তীব্র তাপদাহ

সিরাজগঞ্জে নিম্ন আয়ের পেশাজীবীদের মাঝে ঠান্ডা পানি বিতরণ

একুশে সংবাদ প্রকাশিত: ০২:৫৭ পিএম, ২৯ এপ্রিল, ২০২৪

সিরাজগঞ্জে তীব্র তাপদাহ  তৃষ্ণা মেটাতে সকল পেশাজীবী ও কোমলমতি শিক্ষার্থীদের মাঝে ঠান্ডা কোমল পানি বিতরণ করা হয়। সোমবার (২৯ এপ্রিল) নবদিপপুল কালিবাড়ি রোড এলাকায় সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত নিজস্ব অর্থায়নে ও নিজস্ব উদ্যোগে পানি বিতরণ করেন জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রাশেদুল হাসান রঞ্জন ও তার স্ত্রী জেলা বিএনপি সক্রিয় সদস্য কাকলি হাসান।

সারাদেশের ন্যায় সিরাজগঞ্জেও বৈশাখের তীব্র দাপদাহে পুড়ছে সকল পেশাজীবি মানুষ। কয়েক দিনের তীব্র গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। বিশেষ করে বেশি বিপাকে পড়েছেন খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। এতে পুরো এলাকায় তীব্র উত্তাপ ছড়িয়ে পড়ে। ফলে নিম্ন আয়ের শ্রমজীবী মানুষেরা পড়েছেন চরম বিপাকে।

এসময় উপস্থিত ছিলেন জেলা সেচ্ছাসেবক দলের সদস্য সচিব মিলন হক রঞ্জু, সদর উপজেলা সেচ্ছাসেবক দলের সদস্য সচিব,মোঃ রুবেল আহমেদ, জেলা ছাত্র দলের সহ-সভাপতি রহিদ ইসলাম রাজু প্রমুখ।

রাশেদুল হাসান রঞ্জন বলেন, সংসার চালানোর জন্য ভয়াবহ দাবাদহে নির্মাণ শ্রমিক, মাটিকাটা শ্রমিক, ভ্যান চালক ও কোমলমতি শিক্ষার্থীরা গরমে রৌদ্র ও তীব্র গরমে বাইরে কাজে বের হতে হয়। তারা কাজের ব্যস্ততার জন্য রোদ প্রতিরোধক ব্যবস্থা বা শরীর সুস্থ রাখার জন্য কোন ধরনের পদক্ষেপ গ্রহন করে না৷ ফলে এতে অসুস্থ হওয়ার আশঙ্কা থাকে। তাই আমার নিজস্ব অর্থায়নে জনসচেতন করার লক্ষ্যে সকল পেশাজীবি মানুষের মাঝে আমি ঠান্ডা কোমল পানি খাওয়ানোর উদ্যোগ নেই। যেন আমার কর্মকাণ্ড দেখে অনেক উৎসাহিত হয়ে সবাই সবার কল্যানে এগিয়ে আসে এটাই মুল লক্ষ্যে। যতদিন পর্যন্ত দাবাদহ থাকবে ততদিন পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যহত থাকবে।

 

একুশে সংবাদ/মো.দি.জে/সা.আ

সারাবাংলা বিভাগের আরো খবর