সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

জলঢাকা পৌর নির্বাচন

মেয়র পদে নাসিব সাদিক হোসেন বিজয়ী

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:০৪ পিএম, ২৯ এপ্রিল, ২০২৪

নীলফামারীর জলঢাকা পৌর নির্বাচনে মেয়র পদের উপ-নির্বাচনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী প্রয়াত মেয়রের ছেলে নাসিব সাদিক হোসেন নোভা।

বেসরকারি ফলাফলে নারিকেল গাছ প্রতীকে তিনি পেয়েছেন ১২ হাজার ৫৯১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী উপজেলা বিএনপির সভাপতি সাবেক মেয়র ফয়সাল ফাহমিদ চৌধুরী কমেট (রেল ইঞ্জিন) প্রতীকে নিয়ে পেয়েছেন ৮ হাজার ৭৬৭ ভোট। জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করেন। এই নির্বাচনে মোট তিনজন প্রতিদ্বন্দীতা করেছিলেন।

মোবাইল ফোন প্রতিকে ৩ হাজার ৩৩৫ ভোট পান উপজেলা জামায়াতের আমির ছাদের হোসেন। রোববার (২৮ এপ্রিল) সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ৯টি ওয়ার্ডের ১৮টি ভোটকেন্দ্রে ইভিএম এ ভোট অনুষ্ঠিত হয়। ভোট শেষে ও গণনার পর বিকাল সারে ৫টায় উপজেলা পরিষদের হলরুমে বেসরকারী ভাবে এই ফলাফল ঘোষনা করেন রিটার্নিং কর্মকর্তা।

পৌরসভার নয়টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ছিল ৩৭ হাজার ১৯১ জন। তাদের মধ্যে পুরুষ ১৮ হাজার ৭৭৪ ও মহিলা ১৮ হাজার ৪১৭ জন।
রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাসহ সকলের সহযোগিতায় অবাধ ও সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ১৯ জানুয়ারী মেয়র উপজেলা কৃষক লীগের সভাপতি ইলিয়াস হোসেন বাবুলের আকষ্মিক মৃত্যুতে মেয়র পদটি শুন্য ঘোষণা করা হয়। প্রয়াত সাবেক পৌর মেয়র বাবুলের ছেলে আওয়ামী লীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতিকের নাসিব সাদিক হোসেন নোভা নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হন।


একুশে সংবাদ/ম.ই.জে/সা.আ

সারাবাংলা বিভাগের আরো খবর