সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

আদিবাসী শিক্ষার্থী কল্যাণ সংস্থার ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ১২ আগস্ট, ২০২২

 

গরীব, দুঃস্থ ও অসহায় মানুষের কল্যাণে কাজ করাসহ মানব সেবায় নিয়োজিত  মানবতার স্বার্থে সামাজিক, সংস্কৃতি ও অরাজনৈতিক সংগঠন আদিবাসী শিক্ষার্থী কল্যাণ সংস্থার একবছর পূর্তিতে শুক্রবার (১২ আগষ্ট) খাগড়াছড়ি সদর এলাকায় একবছর পূর্তি উপলক্ষে ধর্মীয় রীতিনীতিতে এক মতবিনিময় আলোচনা সভা অনুষ্টিত হযেছে। এসময় বৌদ্ধ বিহারের ধর্মীয় রীতি নীতিতে অনুষ্টানে যোগদান করতে আসা সকল সদস্যদের উপস্থিতিতে ভিক্ষু সংঘের নিকট পঞ্চশীল দীক্ষা গ্রহণ করা হয়। 


সংস্থার সহ-সভাপতি স্বাগত বক্তব্য বলেন, আমাদের আদিবাসী শিক্ষার্থী কল্যান সংস্থাটি সম্পুর্ণ অ-রাজনৈতিক সংগঠন,  সামাজিক সংগঠন, মানবিক গরীব ছাত্র - ছাত্রীকে সাহায্য করা, অসহায় পরিবারকে সহযোগিতা, এলাকার দুঃস্থ পরিবারকে আর্থ সামাজিক গড়ে তোলা সংস্থার মুল উদ্দেশ্য।  


তিনি আরো বলেন, এলাকার সুশীল সমাজের ব্যক্তিত্ব, বিত্তবান ও জনপ্রতিনিধিরা যদি সংস্থার সাথে সম্পৃক্ত করা যায় তাহলে এ সংগঠনটি আরো প্রসারিত হতে পারবে। কেননা, বর্তমানে একমাত্র সদস্যদের অর্থের দ্বারা এসব গরীব, অসহায় ও দঃস্থদের মাঝে আর্থিক অনুদান কিংবা মানবিকতার পাশে কাজ করা হচ্চে। সুতরাং এলাকার বিত্তবানকে সংস্থার পাশে এগিয়ে আসার আহ্নবান জানান।


এদিকে, উপদেষ্টা মণ্ডলীর এক সদস্য বলেছেন, মানবিক সেবা সংস্থার মাধ্যমে অনেক মানুষকে সহায়তা দেয়া হয়েছে। আগামীতেও আরো অস্বচ্ছল, গরীব ও অসহায় দের পাশে এই সংগঠনটি কাজ করে যাবে।


অনুষ্ঠান শেষে একবছর পুর্তিতে আদিবাসী শিক্ষার্থী কল্যাণ সংস্থার উদ্যোগে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।


একুশে সংবাদ.কম/ন.চ.জা.হা
 

সারাবাংলা বিভাগের আরো খবর