সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

টেকনাফে নৌকাসহ কোটি টাকার আইস ও মদ জব্দ

একুশে সংবাদ প্রকাশিত: ০২:৩৬ পিএম, ২৬ মে, ২০২২
ছবি: সংগৃহীত

টেকনাফের নাফনদী থেকে ৫ কোটি ৩১ লাখ টাকার ১ কেজি ৫৬ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৫০ কেজি সুতার জাল ও ১৪৩ বোতল বার্মিজ মদ উদ্ধার করেছে বিজিবি। এসময় একটি নৌকাও জব্দ করা হয়। তবে কোন পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি।

বৃহস্পতিবার ভোরে নাফনদীর জালিয়ার দ্বীপ ও হোয়াইক্যং এলাকা এ অভিযান চালানো হয় বলে বিজিবি’র টেকনাফস্থ ২ নম্বর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার ভোরে জালিয়ারদ্বীপ এলাকায় নিয়মিত চোরাচালান প্রতিরোধ টহল পরিচালনার সময় দুইজন চোরাকারবারীকে একটি নৌকা যোগে নাফ নদী পার হয়ে জালিয়ারদ্বীপের দিকে আসতে দেখে টহলদল দেখে চ্যালেঞ্জ করে। বিজিবি’র উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা নৌকা থেকে লাফিয়ে সাঁতরিয়ে দ্রুত মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। নৌকাটিকে আটক করে তল্লাশী চালানো হলে ৫ কোটি ২৮ লাখ টাকার ১ কেজি ৫৬ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৫০ কেজি সুতার জাল পাওয়া যায়।

এদিকে, হোয়াইক্যং বিওপি’র একটি টহল দল নাফ নদী পার হয়ে কারিঙ্গাঘোনা এলাকায় অভিযান চালিয়ে ২ লাখ ১৪ লাখ টাকার ১৪৩ বোতল মদ জব্দ করতে সক্ষম হয়। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনী কার্যক্রম গ্রহণ প্রক্রিয়াধীন আছে বলে জানান বিজিবির অধিনায়ক।

 

 


একুশে সংবাদ/শা.হো/এস.আই

 

সারাবাংলা বিভাগের আরো খবর