সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ঘোড়াঘাটে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৫৬ পিএম, ২৫ অক্টোবর, ২০২১

দিনাজপুরের ঘোড়াঘাটে  দুই বছর সাজাপ্রাপ্ত আসামি কে গ্রেফতার করেছে থানা পুলিশ। 

উপজেলার রুপসি পাড়া (ভেকসি) গ্রামের কিসমতুল্লাহর ছেলে আইমুদ্দিন (৬২)   জানা যায়  ২০১৩ সালের ১৮ মার্চ  আইমুদ্দিন (৬২) নামের এক ব্যক্তি ঘোড়াঘাট থেকে নিখোঁজ হয়ে যায়। নিখোঁজ হওয়ার আগে একই গ্রামের মৃত তাছের আলী প্রধানের ছেলে মোজাহার আলী প্রধানের সাথে জমি বিক্রয় নিয়ে একটি দ্বন্দ্ব  চলছিল। আইমুদ্দিন নিখোঁজ হওয়ার পর তার ছেলে আব্দুল আজিজ বাদী হয়ে মোজাহার আলী ও তার দলবলের বিরুদ্ধে আদালতে একটি অপহরণ মামলা করে।

এ মামলায় জামিনে এসে মোজাহার আলী জমি ক্রয়ে জালিয়াতির অভিযোগ এনে আইমুদ্দিনের বিরুদ্ধে একটি মামলা করে। বিচার চলাকালীন অভিযোগের সত্যতা পাওয়ায় দিনাজপুরের আদালত আসামী আইমুদ্দিনকে দুই বছরের সাজা প্রদান করে।

দীর্ঘ ৮ বছর আত্মগোপনে থাকার পর সোমবার দিবাগত রাতে ঘোড়াঘাট থানা অফিসার ইনচার্জ আবু হাসান কবিরের নির্দেশে  সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রাখিমুজ্জামান রানা এবং কনস্টেবল শরিফ  মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানার নয়াগাঁও এলাকা থেকে তাকে গ্রেফতার  করে। পুলিশ জানায়, জিজ্ঞাসাবাদে আইমুদ্দিন স্বীকার করেছেন, ২০১৩ সালে স্বেচ্ছায় আত্মগোপনের পর ঘোড়াঘাট থেকে পালিয়ে তিনি প্রথমে বগুড়া এবং পরে পাবনা জেলার সাঁথিয়া থানার কাশিনাথপুর এলাকায় দীর্ঘদিন অবস্থান করে। 

সেখানে থাকাকালীন চর অঞ্চলের কিছু লোকের সাথে তার পরিচয় হয় এবং সেই সুবাদে তিনি মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানার বাকুটিয়া চরে স্থায়ী ভাবে বসবাস শুরু করে। সেখান স্থানীয় এক নারীকে বিয়ে করে তিনি বসবাস করে আসছিলেন।

সোমবার সকালে সংবাদ সম্মেলনে ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ  (ওসি) আবু হাসান কবির, পিপিএম (সেবা) বলেন, ২০১৩ সালে আইমুদ্দিন তার প্রতিবেশী মোজাহার আলীর কাছে ৪২ শতক জমি বিক্রয়ের জন্য চুক্তি করে। চুক্তি অনুযায়ী মোজাহার আলী ৪ লাখ ২০ হাজার টাকা আইমুদ্দিনকে দেন।

তবে জমি রেজিষ্ট্রি করতে গেলে মোজাহার আলী দেখতে পান কাগজে ৪২ শতকের পরিবর্তে ৩৬ শতক লেখা। এ নিয়ে দুপক্ষের মাঝে বাকবিতন্ডা সৃষ্টি হয়। পরে জমির মালিক আইমুদ্দিন কৌশলে তার জমি ছেলে-মেয়ের নামে লিখে দিয়ে আত্মগোপন করে। পরে তার ছেলে আব্দুল আজিজ মোজাহার আলীকে ফাঁসাতে আদালতে গিয়ে মিথ্যা অপহরণের অভিযোগ এনে মামলা করে।

ওসি আরো বলেন, মোজাহার আলী জমি ক্রয়ে জালিয়াতির অভিযোগ এনে যে মামলা করেছিল, সেই মামলায় আত্মগোপনে থাকা আইমুদ্দিনের ২ বছর সাজা হয়েছে। তাই তাকে গ্রেফতার  করে  দিনাজপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।

একুশে সংবাদ/এমএম/এএমটি

সারাবাংলা বিভাগের আরো খবর