সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বগুড়া ডিবির অভিযানে ইফাদ গ্রুপের প্রায় ৪৫ লক্ষ টাকার উদ্ধার ডাকাত দলের ৬ সদস্য গ্রেফতার  

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:৪১ পিএম, ২৭ এপ্রিল, ২০২১

 বগুড়া জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম বার মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) জনাব আলী হায়দার চৌধুরীর তত্ত্বাবধানে ডিবি, বগুড়া’র ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক এবং পুলিশ পরিদর্শক মোঃ এমরান মাহমুদ তুহিনের নেতৃত্বে টিম ডিবি বগুড়া’র একটি চৌকস দল নিখুত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে (২৬ এপ্রিল)  দিবাগত রাতে বগুড়া জেলার শিবগঞ্জ থানাধীন উত্তর শ্যামপুর, মোঃ জমসের প্রাং,  এর বাড়ি হইতে লুন্ঠিত মালামাল উদ্ধার করা সহ ইয়াছিন নামের এক জন ডাকাতকে গ্রেফতার করা হয়।

তার দেওয়া তথ্য মতে শিবগঞ্জ থানাধীন মোকামতলা এলাকা এবং ধুনট থানাধীন পূর্ব ভরোনসাকি অফিসারপাড়া এলাকা হইতে ডাকাত দলের মূলহোতা জাহাঙ্গীর আলম সহ আন্তঃজেলা ডাকাত দলের ০৬(ছয়) সদস্যকে গ্রেফতার করা হয় এবং তাদের দেওয়া তথ্য মতে বগুড়া ও সিরাজগঞ্জ জেলার সীমান্তবর্তী চান্দাইকোনা বাজার হইতে লুন্ঠিত কাভার্ড ভ্যান যাহার নং ঢাকা মেট্রো-ট ২২-৭২৪৩, উদ্ধার করা হয়।

আটককৃত ডাকাতদের হলেন, সারিয়াকান্দী, জেলা মৃত মুতরাজ আলী খান, ছেলে  জাহাঙ্গীর আলম ঢাকা ক্যান্টনমেন্টের মৃত সানাউল্লাহর ছেলে সোলাইমান মিয়া, মাগুড়ার শালিখার খাদেম আহম্মেদ ছেলে

 শামিম আহম্মেদ(৩৮)শিবগঞ্জের উত্তর শ্যামপুরের জহুরুলের ছেলে ইয়াছিন (২৭)বরগুনার ওয়াজেদ আলীর ছেলে দুলাল (৪০)নরসিংদীর চন্দনপুরের মাসুতুরের ছেলে রাসকেল খান সুজন (৪০)

উদ্ধারকৃত  ইফাদের আতপ চাউল, মুড়ি, আটা, বিস্কুট, মাফিন কেক, লুডুলস, সরিষার তৈল, পানি এবং চিপস্  যাহার  মূল্য ৫,০০,০০০/-(পাঁচ লক্ষ) টাকা।

একটি পণ্যবাহী ০১ টি কার্ভাড ভ্যান যাহার নং ঢাকা মেট্রো-ট ২২-৭২৪৩, আনুমানিক মূল্য ৪০,০০,০০০/-(চল্লিশ লক্ষ) টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত জাহাঙ্গীর আলম জানায় যে, ডাকাত সদস্য সোলাইমান মিয়া তার বোন জামাই এবং ইয়াছিন আলী তার ভাগ্নি জামাই। গত ৪/৫ বছর পূর্বে কাভার্ড ভ্যান চালক দুলালের সহিত তার ঢাকা টঙ্গি রেলষ্ট্রেশন এলাকায় পরিচয় হয় এবং পাশাপাশি বসবাস করাকালে সে ভিআইপি ২৭ নামক গাড়ীর ড্রাইভার ছিল।

সে সময় হইতে তাহারা আন্তঃজেলা ডাকাত দল গঠন করে ঢাকা, চিটাগং, সিলেট এলাকা হতে কাভার্ড ভ্যান সহ বিভিন্ন গাড়ী ডাকাতি করে লুন্ঠিত মালামাল বগুড়া এলাকায় আনে এবং উত্তরবঙ্গ হইতে কাভার্ড ভ্যান ডাকাতি করে লুন্ঠিত মালামাল ঢাকা, চিটাগং, সিলেট  এলাকায় নিয়ে যায়। গত ২২/০৪/২০২১ ইং তারিখে ঢাকা জেলাধীন আশুলিয়া থানার অর্ন্তগত ইফাদ কোম্পানীর গোডাউন হইতে ডাকাত সদস্য ড্রাইভার দুলাল এবং তার হেলপার রাশেদ মালামাল কাভার্ড ভ্যানে লোড করে সিলেটের উদ্দ্যেশে রওনা হয়।

পথিমধ্যে ডাকাত সর্দার জাহাঙ্গীর এবং ড্রাইভার দুলাল পরস্পর যোগসাজেস করে নরসীংদি জেলার মনোহরদী থানা এলাকা হইতে জাহাঙ্গীর এবং রাসেল খান সুজন নামে দুইজন ডাকাত  একই তারিখ রাত্রী ১১.৩০ ঘটিকার সময় যাত্রী বেশে কাভার্ড ভ্যানে উঠে

এবং হেলপারকে বুঝতে না দিয়া কাভার্ড ভ্যান সহ কিশোরগঞ্জ শহরে গিয়ে হেলপার রাশেদকে সু-কৌশলে ম্যাঙ্গো জুসের মধ্যে মাত্রাতিরিক্ত ঘুমের ট্যাবলেট মিশিয়ে পান করাইলে হেলপার রাশেদ অচেতন হইয়া পরলে তাহারা কাভার্ড ভ্যানটি সিলেট না নিয়ে টাঙ্গাইল জেলার কালিহাতী এলাকায় নিয়ে আসে এবং ঢাকা টাঙ্গাইল রোডের পাশে ঘুমন্ত অবস্থায় হেলপার রাশেদকে ফেলে রেখে কাভার্ড ভ্যানটি বগুড়া জেলার শিবগঞ্জ থানা এলাকায় উল্লেখিত ঠিকানায় বিক্রয়ের জন্য আনলোড করে ক্রেতার অপেক্ষায় থাকে। কাভার্ড ভ্যান যাহার নং ঢাকা মেট্রো-ট ২২-৭২৪৩, বগুড়া এবং সিরাজগঞ্জ জেলার সীমান্তবর্তী চান্দাইকোনা বাজার এলাকায় রেখে বিক্রয় করার উদ্দেশ্যে ক্রেতা খুঁজতে থাকেন।

এছাড়াও জনসাধারণের চোঁখ আড়াল করার জন্য প্র্রথমে শাজাহানপুর থানাধীন বনানী এলাকায় এবং পরে ধুনট থানাধীন পূর্ব ভরোনসাকি অফিসারপাড়া এলাকায় মোঃ রফিকুল ইসলাম , পিতা মোঃ ইব্রাহিম হোসেন আকন্দ, সাং পূর্ব ভরোনসাকি অফিসারপাড়া, ধুনট, বগুড়ায় ৪,০০০/- টাকায় একটি বাসা ভাড়া নিয়ে অবস্থান করিতে থাকে। ধৃত ডাকাতগণ আরো জানায় যে, তারা বিভিন্ন সময় কাভার্ড ভ্যান লুন্ঠন করলেও অজ্ঞাত আসামী হিসেবে মামলা হওয়ায় তাহার সনাক্ত/গ্রেফতার হয় নাই।

 

সারাবাংলা বিভাগের আরো খবর