সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

নরেন্দ্র মোদী সফরকে কেন্দ্র করে ওড়াকান্দির ঠাকুর বাড়ী প্রস্তুতি সম্পন্ন

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ২৪ মার্চ, ২০২১

আগামী ২৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধী ও কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি গ্রামের তীর্থস্থান ঠাকুর বাড়ী যাচ্ছেন ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রধানমন্ত্রী শেথ হাসিনা। ইতিমধ্যে তাদের আগমন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি ও ঠাকুর বাড়ীতে শেষ হয়েছে সকল ধরনের প্রস্তুতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ও নরেন্দ্র মোদীর আসার খবরে খুশি টুঙ্গিপাড়াবাসীসহ মতুয়া ভক্তরা। 

নরেন্দ্র মোদীর আগমনের অপেক্ষার প্রহর গুনছেন মতুয়া সম্প্রদায়সহ এ অঞ্চলের অসংখ্য গুনাগ্রহী। তাদের আগামনে জেলায় নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। 

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশে আসবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নরেন্দ্র মোদীকে স্বাগত জানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনারও টুঙ্গিপাড়া আসার কথা রয়েছেন। এ সফরকালে তিনি ২৭ মার্চ গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় এসে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। পরে সেখানে বৃক্ষ রোপন করেন। ঐদিনই বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাশিয়ানী উপজেলার শ্রীধাম ওড়াকান্দি ঠাকুরবাড়ী পরিদর্শন করবেন। 

ঠাকুরবাড়িতে তিনি শ্রীশ্রী হরিচাঁদ ও গুরুচাঁদ ঠাকুরের মন্দিরে পূঁজা আর্চনা করবেন। পরে তিনি ঠাকুর বাড়ীর সদস্যদের সাথে ও ঠাকুরবাড়ীর পাশে একটি মাঠে মঁতুয়া সম্প্রদায়ের প্রায় তিন শতাধিক মতুয়া নেতাদের সাথে মত বিনিময় করবেন। তাদের আগমনে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স ও ঠাকুর বাড়ীর বিভিন্ন মন্দির সংস্কার, সৌন্দয্যবর্ধন করার পাশাপশি শেষ হয়েছে সবল প্রস্তুতি। 

২৭ তারিখে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে স্বাগত জানাতে নানান প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ মতুয়া মহাসংগ। এদিন ওড়াকান্দিতে পুরুষের পাশাপাশি মহিলারাও লাল পাড়ের শাড়ি পরে উলু ও শংখের ধ্বনি মাধ্যমে বরণ করে নিবে বিশ্বের ক্ষমতাধর এ নেতাকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদীকে বরণ করে নিতে টুঙ্গিপাড়া ও ঠাকুর বাড়ীতে নেয়া হয়েছে নানা প্রস্তুতি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদীর সফরকে সামনে রেখে ওড়াকান্দিতে হেলিপ্যাড নির্মান, নতুন রাস্তা তৈরি ও সংস্কারসহ উন্নয়নমূলক কাজ ইতিমধ্যে শেষ হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় এলজিইডি নির্বাহী প্রকৌশলী মো: এসানুল হক। 

এছাড়া গোপালগঞ্জের পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা জানিয়েছেন ভারতের প্রধান নরেন্দ্র মোদীর সফরকে কেন্দ্র করে পুরো টুঙ্গিপাড়া ও ঠাকুরবাড়ী নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। 

একুশে সংবাদ/ মু.হ / এস

# মুন্সী মোহাম্মদ হুসাইন, ২৪-০৩-২০২১
 

সারাবাংলা বিভাগের আরো খবর