সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বরিশালে পলিটেকনিক শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ 

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:০৩ পিএম, ১৬ জানুয়ারি, ২০২১

বরিশালে অতিরিক্ত ফি প্রত্যাহারসহ ৪ দফা দাবিতে পলিটেকনিক ইন্সটিটিউট শিক্ষার্থীরা বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করেছে। এ সময় তারা দাবি সংবলিত নানা প্লাকার্ড প্রদর্শন এবং শ্লোগানে প্রকম্পিত করে তোলে। 

আজ শনিবার (১৬ জানুয়ারি) (১৬ জানুয়ারি) বেলা ১১টায় বরিশাল-ঢাকা মহাসড়কের নগরীর ১ নম্বর সিএন্ডবি পোল এলাকায় সরকারী-বেসরকারী পলিটেকনিক ইন্সটিটিউট শিক্ষার্থীরা অবরোধ করে। 

শিক্ষা জীবন থেকে এক বছর পিছিয়ে পড়া থেকে উত্তোরণ, প্রথম, তৃতীয়, পঞ্চম ও সপ্তম পর্বের ক্লাশ চালু করে স্বল্প সিলেবাসে পরীক্ষা নেয়া, সকল অতিরিক্ত ফি প্রত্যাহার করে প্রাইভেট পলিটেকনিকের সেমিস্টার ফি অর্ধেক করা এবং ২০২১ সালের মধ্যে বুয়েটসহ সকল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আসন সংখ্যা বৃদ্ধির দাবি তোলে আন্দোলনরত শিক্ষার্থীরা। 

এ সময় শিক্ষার্থীরা দাবি সংবলিত নানা প্লাকার্ড প্রদর্শন এবং শ্লোগানে ওই এলাকা প্রকম্পিত করে তোলে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তাদের দাবি মেনে নেয়ার জন্য সংশ্লিস্টদের প্রতি আহ্বান জানান। 

এদিকে গুরুত্বপূর্ণ মহাসড়ক অবরোধের ফলে নগরীর দপদপিয়া সেতু থেকে কাশীপুর বিভাগীয় কমিশনার কার্যালয় পর্যন্ত অন্তত ৭০ কিলোমিটার মহাসড়কে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। মহাসড়ক এবং লাগোয়া শাখা সড়কগুলোতে স্থবিরতার সৃষ্টি হয়। মহাসড়ক অবরোধের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে জেলা প্রশাসনের মাধ্যমে সরকারের উচ্চ পর্যায়ে শিক্ষার্থীদের দাবি পৌঁছে দিয়ে সমস্যা সমাধনের আশ্বাস দেয়ায় দেড়ঘন্টা পর দুপুর সাড়ে ১২টায় মহাসড়ক অবরোধ প্রত্যাহার করেন শিক্ষার্থীরা।

দুপুর ১টার দিকে পুলিশের সহায়তায় শিক্ষার্থীরা তাদের দাবিগুলো জেলা প্রশাসককে অবহিত করেন। শিক্ষার্থীরা অনতি বিলম্বে তাদের দাবিগুলোর যৌক্তিক সমাধান প্রত্যাশা করেছে। 

এর আগে একই দাবিতে গত ১৩ জানুয়ারি নগরীর সদর রোডে মানববন্ধন করে পলিটেকনিক শিক্ষার্থীরা।

একুশে সংবাদ/ সুকা.অ/এস

সারাবাংলা বিভাগের আরো খবর